ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপে ইতিহাস গড়া ব্যাট নিলামে তুলবেন সাকিব

২০১৯ বিশ্বকাপে দুর্দান্ত পারফরমেন্স করেছেন যে ব্যাটে এবার সেই ব্যাট নিলামে তোলার ঘোষণা দিলেন সাকিব আল হাসান। পুরো টুর্নামেন্টে অবিশ্বাস্য খেলে বোলারদের দুঃস্বপ্ন হয়ে উঠেছিলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। এই বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় তৃতীয় হয়েছিলেন তিনি।

মঙ্গলবার (২১ এপ্রিল) রাতে নিজের ফেসবুক পেজ থেকে লাইভে এসে এ ঘোষণা দেন সাকিব আল হাসান।

পুরো বিশ্বকাপে সাকিব একটি মাত্র ব্যাট দিয়েই খেলেছিলেন। ব্যাট ঠিক রাখার জন্য লাগিয়েছিলেন টেপও। তার সেই প্রিয় ‘এসজি’ ব্যাটটিই এবার নিলামে তুলে প্রাপ্য অর্থ করোনার বিরুদ্ধে লড়াইয়ে দরিদ্র মানুষদের সাহায্যে ব্যবহার করার ঘোষণা দিলেন তিনি।

সাকিব আল হাসান বলেন, আমি আগেও বলেছিলাম আমার একটি ব্যাট নিলামে তুলতে চাই। গত ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে খেলা ব্যাটটি নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছি। ওই ব্যাটটা আমার অনেক প্রিয় একটি ব্যাট। গত বিশ্বকাপে ব্যাটে-বলে আমার পারফরম্যান্স বেশ ভালো ছিল। বিশেষ করে ব্যাটিংয়ে অসাধারণ পারফরম্যান্স ছিল। একটি ব্যাট দিয়েই পুরো বিশ্বকাপে ব্যাটিং করেছি, টেপ লাগিয়েও খেলেছি। করোনাভাইরাসের এই পরিস্থিতিতে আমার প্রিয় ব্যাটটি যদি তহবিল গঠনে অবদান রাখতে পারে, এমন ভাবনা থেকে ব্যাটটি নিলামে তুলছি।

ক্রীড়াপ্রেমীদের নিলামে অংশ নেওয়ার আহবান জানিয়ে সাকিব বলেন, আগামীকাল (২২শে এপ্রিল) “অকশন ফর অ্যাকশন” ফেসবুক পেজ থেকে নিলাম অনুষ্ঠিত হবে। নিলামে তোলা ব্যাটের আয়কৃত অর্থের পুরোটা চলে যাবে সাকিব আল হাসান ফাউন্ডেশনের তহবিলে। ফাউন্ডেশনের পেজেও এর বিস্তারিত দেওয়া থাকবে।

আনন্দবাজার/ডব্লিউ এস

সংবাদটি শেয়ার করুন