শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকা-নারায়ণগঞ্জ ফেরত মানুষদের ঠেকাতে ভূঞাপুরে চেকপোস্ট

সারাদেশে মরণঘাতি করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ছে। যার বেশির ভাগই ছড়াচ্ছে ঢাকা-নারায়ণগঞ্জে কর্মজীবিদের মাধ্যমে। কর্মস্থল ছুটি ও বন্ধ হওয়ায় এই অঞ্চলের লোক দলে দলে ছুটছে গ্রামের বাড়ি। একারণে এ অঞ্চলগুলোর মানুষের মাধ্যমে করোনার সংক্রমণ ঠেকাতে টাঙ্গাইলের ভূঞাপুরে চেকপোস্ট বসিয়েছে ভূঞাপুর থানা পুলিশ।

সরেজমিনে দেখা গেছে, মঙ্গলবার সকালে বঙ্গবন্ধু সেতু পূর্ব-ভূঞাপুর সংযোগ সড়কে চেকপোস্ট বসানো হয়। চেকপোস্টের শুরুতেই ভোর সকালে সংযোগ সড়কের পাথাইলকান্দি (যমুনা সেতু) বাজারে অভিযান চালানো হয়। এর আগে গত ১৯ এপ্রিল সকালেও অভিযান চালায় পুলিশ।

পুলিশ জানিয়েছে, করোনা ভাইরাস সংক্রমণ ও বহিরাগতদের প্রবেশ রোধে টাঙ্গাইল জেলা পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় (বিপিএম) মহোদয়ের নির্দেশনায় চেকপোস্ট পরিচালনা করছেন ভূঞাপুর থানা অফিসার ইনচার্জ মো. রাশিদুল ইসলাম ও থানার এসআই টিটু চৌধুরী ও মো. লিটন মিয়াসহ অন্যান্য পুলিশ সদস্যরা।

এ বিষয়ে ভূঞাপুর থানা অফিসার ইনচার্জ মো. রাশিদুল ইসলাম জানান, করোনা ভাইরাসের কারণে বহিরাগতদের প্রবেশ রোধে নিয়মিত উপজেলার বিভিন্ন এলাকার গুরুত্বপূর্ণ স্থানগুলোর প্রবেশপথে চেকপোস্ট বসিয়েছি। সচেতন করা হচ্ছে স্থানীয় সর্ব সাধারণদের। করোনা সংক্রমণরোধে মানুষদের নিজ নিজ বাসা-বাড়িতে থাকার আহবান করা হচ্ছে। অযথা বাহিরে ঘোরাফেরাকারীদের জন্য নেয়া হচ্ছে আইনি ব্যবস্থা।

উলেখ্য, এখন পর্যন্ত টাঙ্গাইলে ১২ জনের শরীরে করোনাভাইরাস সংক্রমন পাওয়া গেছে। যার মধ্যে ভূয়াপুরেই ৫ জন। বাকিরা হলেন নাগরপুর ৪ জন, মির্জাপুরে ১ জন,ঘাটাইলে ১ জন এবং মধুপুরে ১ জন।

আনন্দবাজার/ডব্লিউ এস/কবির

আরও পড়ুনঃ  কাল জাতির উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর ভাষণ

সংবাদটি শেয়ার করুন