শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

করোনা থেকে বেঁচে ফেরার গল্প শোনালেন চিকিৎসক

মহামারি করোনাভাইরাসে প্রতিদিনই আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। প্রাণঘাতী এই ভাইরাসকে পরাজিত করে ফিরে আসছেন অনেকে। সংক্রমণ হওয়ার কারণে এক মানুষের শরীর থেকে অন্য মানুষের শরীরে যাচ্ছে ভাইরাসটি। আর এভাবেই করোনা রোগীদের সেবা দিতে গিয়ে আক্রান্ত হচ্ছেন চিকিৎসকরাও। এমনইভাবে আক্রান্ত হয়েছিলেন বেলজিয়ামের এক চিকিৎসক। তিনি একজন ইউরোলজিস্ট। বেঁচে ফিরে শুনালেন করোনা সঙ্গে যুদ্ধের গল্প।

জানা যায়, অ্যান্তয়িন সেসিন নামে বেলজিয়ামের ওই চিকিৎসককে করোনা আক্রান্ত হওয়ার পর তিন সপ্তাহ কোমায় ছিলেন। তাকে হাসপাতালের ইন্টেন্সিভ কেয়ারে (আইসিইউ) রাখা হয়েছিল। সম্প্রতি সুস্থ হওয়ার পর হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন তিনি।

ওই চিকিৎসক জানান, আমি যেন আমার শেষ দেখতে পাচ্ছিলাম। আমি ভেবেছিলাম যে, হয়তো মারা যাব। আর হয়তো ঘুম থেকে উঠব না কোনোদিন, হয়তো বাঁচব না।

এদিকে, মঙ্গলবার (০৭ এপ্রিল) তাকে ইন্টেন্সিভ কেয়ারে স্থানান্তর করা হয়। তিনি জানান, কোমায় থাকা অবস্থায় তিনি তার বাবাকে দেখতে পেয়েছেন এবং তার সাথে কথা বলেছেন। সেসিনের বাবা মারা গেছেন ৪ বছর আগে। এখন তিনি তার পরিবারের সদস্যদের সাথে দেখা করার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন।

উল্লেখ্য, বেলজিয়ামে এখন পর্যন্ত ৩৮ হাজার ৪৯৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। একইসাথে মারা গেছে আরও ৫ হাজার ৬৮৩ জন।

আনন্দবাজার/শাহী

আরও পড়ুনঃ  দেশে আরও ৩ জন করোনা আক্রান্ত শনাক্ত

সংবাদটি শেয়ার করুন