শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বাগেরহাটে প্রথম করোনা রোগী শনাক্ত

বাগেরহাটের চিতলমারীর পাটরপাড়া গ্রামে প্রথম একজন নভেল করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। করোনা আক্রান্ত ওই ব্যক্তি মাদারীপুরে একটি মসজিদে ইমাম ছিলেন। করোনা প্রকোপে গত ছয় দিন আগে তিনি মাদারীপুর থেকে নিজ এলাকা বাগেরহাটের চিতলমারী উপজেলার পাটরপাড়া গ্রামে আসেন।

এদিকে, শুকনো কাশিসহ করোনাভাইরাসের উপসর্গ থাকায় তাকে হোম কোয়ারেন্টাইনে রেখে নমুনা পরীক্ষার জন্য খুলনা মেডিকেল কলেজে পাঠানো হয়। পরীক্ষায় তার শরীরে করোনা পজিটিভ ধরা পড়ে বলে জানানো হয়।

মঙ্গলবার (১৪ এপ্রিল) সন্ধ্যায় সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ। তবে ওই রির্পোট হাতে না পাওয়ার কারুণে বাগেরহাটের সিভিল সার্জন ডা. হুমায়ুন কবির অফিসিয়ালি এ তথ্য নিশ্চিত করেননি।

আজ বুধবার (১৫ এপ্রিল) বেলা ১১টার দিকে জেলা প্রশাসক মো. মানুনুর রশীদ জানান, সোশ্যাল মিডিয়ার বিষয়টি এসেছে। এর পরিপ্রেক্ষিতে আমাদের পক্ষ থেকে উপজেলা প্রশাসন ওই বাড়িসহ আশপাশের আরো কয়েকটি বাড়ি লকডাউন করে দিয়েছে।

তিনি আরও জানান, আক্রান্ত রোগীর সাথে কথা বলে জানা যায়, তিনি এখন মোটামুটি ভালো আছেন। তবে এখন পর্যন্ত অফিসিয়ালি আমাদেরকে ওই রোগীর বিষয়ে সংশ্লিষ্ট বিভাগ থেকে কিছু জানানো হয়নি।

আনন্দবাজার/শাহী

আরও পড়ুনঃ  দেশে করোনায় আক্রান্ত ডাক্তারসহ ৬৬০ জন নার্স

সংবাদটি শেয়ার করুন