শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

অনিশ্চয়তায় এইচএসসি, সময় রেখেই প্রণয়ন হবে সূচি

এপ্রিলে শুরু হওয়ার কথা থাকলেও করোনাভাইরাসের কারণে স্থগিত করে দেয়া হয় এইচএসসি পরীক্ষা। গত ২২ মার্চ স্থগিতের ঐ ঘোষণায় বলা হয়েছিল, এপ্রিল মাসের প্রথম দিকে এইচএসসির পরিবর্তিত সময়সূচি জানানো হবে। তবে এই মাসে আর সময় নির্ধারণ করার কোন পরিকল্পনা নেই মন্ত্রণালয়ের।

পরীক্ষা নিয়ে অনিশ্চয়তা তৈরি হওয়ায় উদ্বিগ্ন অভিভাবক আর পরীক্ষার্থীরা। এপ্রিল মাসের চতুর্থ সপ্তাহে শুরু হয়ে যাবে রমজান মাস। রমজান মাসে পরীক্ষা নেয়া সম্ভব নয়। এর কারণে এই পরীক্ষা কবে গিয়ে ঠেকতে পারে তা কেউই বলতে পারছে না।

আরিফুল ইসলাম নামে এক এইচএসসি পরীক্ষার্থীর অভিভাবক জানান, সন্তানের পরীক্ষা নিয়ে অনেক চিন্তায় রয়েছি। এই সঙ্কট কাটিয়ে কবে আবারও সুষ্ঠু পরিবেশ তৈরি হবে, আর কবেই বা পরীক্ষা নেয়া হবে এসব বিষয়ে দুশ্চিন্তায় আছি।

এই বিষয়ে জানতে চাইলে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক বলেন, বিষয়টি নিয়ে কিছু বলা যাচ্ছে না। করোনা পরিস্থির ওপর সব কিছু নির্ভর করছে। তবে আগামী এক সপ্তাহ পর পরিস্থিতির বিষয়ে কিছুটা হলেও ধারনা পাওয়া যাবে। তখন এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া যাবে। পরীক্ষার্থীদের উদ্বিগ্ন হবার কিছু নেই। হাতে ১৪ থেকে ১৫ দিন সময় রেখে সূচি প্রনয়ণ করা হবে।

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  এইচএসসি পরীক্ষার নতুন সময়সূচি প্রকাশ

সংবাদটি শেয়ার করুন