ঢাকা | বৃহস্পতিবার
১৭ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
১লা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

আইসোলেশনে ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু

প্রাণঘাতী মহামারি করোনাভাইরাস এখন পর্যন্ত ইসরাইলের ৪ হাজার ৪৯৫ জন আক্রান্ত হয়েছেন। এখন পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ১৬ জন নাগরিক। এদিকে করোনা আক্রান্তের আশঙ্কায় দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে আইসোলেশনে রাখা হয়েছে। সম্প্রতি নেতানিয়াহুর সংসদীয় উপদেষ্টা ভাইরাসটিতে আক্রান্ত হওয়ায় এক সপ্তাহের জন্য তাকে আইসোলেশন করা হবে।

সোমবার (৩০ মার্চ) ইসরাইলের প্রধানমন্ত্রী অফিসের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। তারা জানায়, নেতানিয়াহুর সংসদীয় উপদেষ্টা রিভকা পালুচ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। জানা যায়, তার আক্রান্ত হওয়ার পর ইসরাইলি প্রধানমন্ত্রী দ্বিতীয়বারের মতো করোনভাইরাস পরীক্ষা করবেন।

নেতানিয়াহুর অফিস থেকে জানানো হয়েছে, ভাইরাস পরীক্ষার রিপোর্ট হাতে না পাওয়া পর্যন্ত নেতানিয়াহু ও তার স্টাফদের সাময়িকভাবে আইসোলেশনে রাখা হয়েছে।

ইসরাইলের ইংরেজি দৈনিক জেরুজালেম পোস্ট জানায়, প্রধানমন্ত্রী নেতানিয়াহু ও তার স্টাফদের সাময়িকভাবে আইসোলেশনে রাখা হয়েছে। এরইমধ্যে বেশিরভাগ কাজ তিনি বাড়ি থেকে ভিডিওর মাধ্যমে করছেন।

এদিকে নেতানিয়াহুর ওই সহযোগী আইনসভা নেসেটের সদস্য। এছাড়া গত কয়েকদিন নেতানিয়াহু, নেসেট সদস্য ও অন্যান্যদের সংস্পর্শেই ছিলেন। ফলে স্বাভাবিকভাবেই তার আক্রান্ত হওয়ার আশঙ্কা রয়ছে।

আনন্দবাজার/শাহী

সংবাদটি শেয়ার করুন