শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

করোনা: ম্যালেরিয়ার ওষুধ খেয়ে চিকিৎসকের মৃত্যু

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে ম্যালেরিয়ার ওষুধ হাইড্রক্সিক্লোরোকুইন খেয়ে মারা গেছেন এক চিকিৎসক। সোমবার (৩০ মার্চ) ভারতের আসামের গোহাটিতে এ ঘটনা ঘটেছে। খবর হিন্দুস্তান টাইমস।

রবিবার (২৯ মার্চ) বিকেলে গোহাটির প্রাইভেট হাসপতালের এনেস্থেশিয়ার ৪৪ বছর বয়সী ডাক্তার উৎপলজিত বর্মন বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হন। হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মৃত্যুবরন করেন।

নির্মল কুমার হাজারিকা নামে প্রতীক্ষা হাসপাতালের সুপারেনটেন্ডেন্ট জানান, অসুস্থ বোধ করলে তাকে অন্য একটি হাসপাতলে ট্রান্সফার করা হয়। জানা যায়, করোনার লক্ষণ দেখা দিলেই অনেক চিকিৎসক হাইড্রক্সিক্লোরোকুইন খাচ্ছেন। তবে বর্মন ঠিক কি পরিমান ওষুধ খেয়েছিলেন সে বিষয়ে এখনো নিশ্চিত হওয়া যায়নি।

এদিকে, করোনাভাইরাস হওয়ার যথেষ্ট সম্ভাবনা রয়েছে, এমন ব্যক্তিরা হাইড্রক্সিক্লোরোকুইন খেতে পারেন বলে অনুমোদন দিয়েছে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ। এছাড়া, যে সব স্বাস্থ্যকর্মীরা সরাসরি করোনা রোগীর সংস্পর্শে আসছেন কিংবা রোগীর সরাসরি সংস্পর্শ আসা আত্মীয় অথবা করোনা নিয়ে গবেষণা করা ল্যাবরেটরি কর্মীরা এই ড্রাগ নির্দিষ্ট মাত্রায় নিতে পারেন।

আনন্দবাজার/শাহী

আরও পড়ুনঃ  নমুনা পরীক্ষায় যখন করোনা পজিটিভ, কর্মী তখন পোশাক কারখানায় 

সংবাদটি শেয়ার করুন