ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শ্বাসকষ্টে তিন জনের মৃত্যু, লকডাউন ৭০টি বাড়ি

জ্বর-কাশি ও শ্বাসকষ্টে দেশের তিন জেলায় পৃথক ভাবে মারা গেছে ৩ জন। করোনা সন্দেহে মৃত ব্যক্তিদের বাড়িসহ লকডাউন করা হয়েছে আশপাশের প্রায় ৭০টি বাড়ি। মৃতদের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে আইইডিসিআরে।

দিনাজপুরের বিরামপুরে জ্বর-কাশি ও শ্বাসকষ্টে মৃত্যু হয়েছে এক জনের। কুমিল্লায় কাজ করার সময় ঐ ব্যাক্তি প্রবাসীর সংস্পর্শে গিয়েছিলেন বলে জানিয়েছেন সিভিল সার্জন। মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়েছে। তার বাড়িসহ পাশের ৫০টি বাড়ির মানুষকে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দিয়েছে প্রশাসন।

এদিকে শেরপুরের নালিতাবাড়ীতে রবিবার রাতে শ্বাসকষ্টে মারা গেছেন একজন। সেখানেও ঐ ব্যক্তির বাড়িসহ ১০টি বাড়ি লকডাউন করা হয়েছে। মরদেহের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে আইইডিসিআরে।

এছাড়া কুষ্টিয়ায় জ্বর-ঠান্ডা ও শ্বাসকষ্টে মারা গেছেন এক ইজিবাইক চালক। ঐ ব্যক্তির বাড়িসহ লক ডাউন করা হয়েছে আশপাশের ১০টি বাড়ি। তার সংস্পর্শে যাওয়া দুই চিকিৎসক রয়েছেন স্বেচ্ছা কোয়ারেন্টাইনে।

উল্লেখ্য, দেশে প্রথম কভিড রোগী শনাক্ত হয় ৮ মার্চ। এখন পর্যন্ত এ রোগে আক্রান্ত হয়েছে ৪৯ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন পাঁচ জন এবং সুস্থ হয়েছেন ১৯ জন।

আনন্দবাজার/ডব্লিউ এস

সংবাদটি শেয়ার করুন