শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

করোনার কারণে শঙ্কায় এশিয়া কাপ

করোনাভাইরাসের কারণে আইসিসি ৩০ জুন পর্যন্ত সকল কোয়ালিফাইং ইভেন্ট বন্ধ রেখেছে। অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখা হয়েছে ঘরোয়া লিগ এবং আন্তর্জাতিক সিরিজ। অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে আইসিসি সিদ্ধান্ত নেবে ২৯ মার্চ। এমন বাস্তবতায় শঙ্কা তৈরী হয়েছে এশিয়া কাপ নিয়ে।

এমনিতেও এশিয়া কাপের সূচি-ভেন্যু কোন কিছুর-ই ঠিক ছিল না। পাকিস্তানের আয়োজনে টুর্নামেন্ট হওয়ার কথা সেপ্টেম্বরে। ভারত পাকিস্তানে যাবে না বলে খেলা হবে আরব আমিরাতে। এসব বিষয় চূড়ান্তের লক্ষ্যে মার্চের শুরুতে দুবাইয়ে আলোচনায় বসার কথা ছিল এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) এর। কিন্তু করোনার কারণে পিছিয়ে গেছে বৈঠক।

এদিকে ২৯ মার্চ আইসিসির জরুরি সভায় এশিয়া কাপ নিয়ে আলোচনা সারতে চেয়েছিলেন এসিসি কর্তারা। আইসিসির হেডকোয়ার্টার বন্ধ হয়ে যাওয়ায় সেটা আর সম্ভব হচ্ছে না। যেকারণে এশিয়া কাপের ভবিষ্যত নিয়ে তৈরি হয়েছে শঙ্কা।

পরিস্থিতি স্বাভাবিক হলেও এশিয়া কাপের জন্য সময় বের করা কঠিন হয়ে যাবে এসিসির জন্য। এর মধ্যে স্থগিত হয়ে আছে বাংলাদেশ দলের পাকিস্তান সফর, ভারত-সাউথ আফ্রিকা ওয়ানডে সিরিজ। বিপদ কেটে গেলে গুরুত্ব পাবে আইপিএল এবং দ্বিপক্ষীয় সিরিজগুলো। সে হিসেবে এশিয়া কাপ বাতিলের সম্ভাবনা-ই বেশি।

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  আইপিএলে দুই দল থেকে প্রস্তাব পেয়েছিলেন তাসকিন

সংবাদটি শেয়ার করুন