শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

করোনায় আক্রান্ত ইতালির কিংবদন্তী ফুটবলার পাওলো

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ইতালির কিংবদন্তি ফুটবলার এবং বর্তমানে এসি মিলানের টেকনিক্যাল ডিরেক্টর পাওলো মালদিনি। ইতালির বিখ্যাত ফুটবল ক্লাব এসি মিলানের বরাতে জানানো হয়েছে, কভিড-১৯ টেস্টে পজিটিভ হয়েছেন মালদিনির ছেলেও। তাদের দুজনকে আপাতত নিজেদের বাড়িতেই আইসোলেশনে রাখা হয়েছে।

মালদিনির ছেলে ড্যানিয়েল এসি মিলানের যুব দলের ফরোয়ার্ড। তিনি ট্রেনিংয়ে এসে অসুস্থ বোধ করায় ক্লাব থেকে তাকে কভিড-১৯ টেস্ট করতে পাঠানো হয়। ড্যানিয়েলের শরীরে কভিডের অস্তিত্ব পাওয়া যায়। এ কারণে মালদিনি ও তার ছেলেকে দুই সপ্তাহের জন্য আইসোলেশনে রাখা হয়েছে।

পাওলো মালদিনি ১৯৯০, ১৯৯৪, ১৯৯৮ ও ২০০২ বিশ্বকাপে ইতালির হয়ে ফুটবল খেলেছেন। তাকে ইতালির সর্বকালের অন্যতম সেরা ডিফেন্ডার বলা হয়। এছাড়া এসি মিলানের হয়ে তিনি ৬৪৭টি ম্যাচ খেলেছেন।

তিনি ইতালি জাতীয় দলের জার্সিতে খেলেছেন ১২৬টি ম্যাচ। পাওলো মালদিনির ছেলে ড্যানিয়েল ইতালির অনুর্ধ্ব-১৮ ও অনুর্ধ্ব-১৯ দলে খেলেছেন। এসি মিলানের কিংবদন্তি মালদিনি ও তার ছেলের সুস্থতার কামনা করছেন গোটা বিশ্বের ফুটবলপ্রেমীরা।

উল্লেখ্য, প্রাণঘাতী করোনার কারণে গোটা ইতালি এখন মৃত্যুপুরী। এখন পর্যন্ত দেশটিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৮২৫ জনে। মোট আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৫৩ হাজার।

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  করোনায় আক্রান্ত পররাষ্ট্রমন্ত্রী ও সচিব

সংবাদটি শেয়ার করুন