শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

গবিতে মুজিব জন্মশতবর্ষ পালন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী অনুষ্ঠিত হয়েছে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি)। এ সময় ‘মুজিব কর্ণার’ এর শুভ উদ্বোধন করা হয়।

আজ মঙ্গলবার (১৭ মার্চ) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ ভবনের দ্বিতীয় তলায় উক্ত অনুষ্ঠান সম্পন্ন হয়।

দুপুরে ফিতা কেটে মুজিব কর্ণারের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ডা: দেলোয়ার হোসেন। এরপর কেক কেটে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উৎযাপন করা হয়।

এ সময় বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন, ‘বঙ্গবন্ধুকে নিয়ে নতুন করে বলার কিছু নেই। তিনি তাঁর আদর্শ এবং কর্মের মাধ্যমে আমাদের মাঝে বেঁচে থাকবেন আজীবন। আজকের স্বাধীন বাংলাদেশের সৃষ্টি তাঁর অপরিসীম ভালোবাসা এবং আত্ননিবেদনের মাধ্যমেই সম্ভব হয়েছে। বঙ্গবন্ধুর জন্ম না হলে হয়ত বাংলাদেশ নামে স্বাধীন কোনো দেশের জন্ম হত না।’

মুজিব কর্ণারের উদ্দেশ্য সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী বাবু জানান, ‘বঙ্গবন্ধুর জীবনী, রাজনীতি ও সংগ্রামের ইতিহাস সম্পর্কে পাঠকেরা এখান থেকে জানতে পারবেন। এ উদ্দেশ্যে আমরা মুজিব সংক্রান্ত বই সংগ্রহ করেছি। ধারাবাহিকভাবে বঙ্গবন্ধু সম্পর্কিত যত বই আছে সব সংগ্রহ করা হবে।’

এ সময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন, সাবেক উপাচার্য অধ্যাপক মেসবাহ উদ্দীন আহমেদ, ডেপুটি রেজিস্ট্রার এস. তাসাদ্দেক হোসেন, ছাত্র সংসদের সাধারণ সম্পাদক (জিএস) মো. নজরুল ইসলাম রলিফ, ক্রীড়া সম্পাদক মাহতাবুর রহমান সবুজ, বিভিন্ন অনুষদীয় ডীন, বিভাগীয় প্রধান সহ শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

আনন্দবাজার/শাহী

আরও পড়ুনঃ  চবিতে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ, আহত ৮

সংবাদটি শেয়ার করুন