শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

রাবিতে কাল থেকে তিনদিন ব্যাপী শিল্পকর্ম প্রদর্শনী শরু

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চারুকলা অনুষদ ও চট্টগ্রাম চারুশিল্পী পর্ষদ-ঢাকা’র যৌথ আয়োজনে তিন দিনব্যাপী শিল্পকর্ম প্রদর্শনী শুরু হচ্ছে আগামীকাল বৃহস্পতিবার। প্রদর্শনী চলবে ১৪ মার্চ পর্যন্ত। বুধবাব বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে চট্টগ্রাম চারুশিল্পী পর্ষদ-ঢাকা’র সদস্য শিল্পী শিশির মল্লিক বলেন, প্রদর্শনীতে চারুকলা অনুষদের ২৭ জন শিক্ষক এবং চট্টগ্রাম চারুশিল্পীর পক্ষ থেকে ৩৯ জন চিত্রশিল্পী অংশ্রগহণ করছেন। বৃহস্পতিবার বিকেল ৫টায় টিএসসিসি’তে প্রদর্শনীর উদ্বোধন করবেন উপমহাদেশের প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হক। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান। চট্টগ্রাম চারুশিল্পী পর্ষদ-ঢাকা’র সভাপতি শিল্পী মহীউদ্দিন আহমেদের সভাপতিত্বে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন টিএসসিসির পরিচালক অধ্যাপক হাসিবুল আলম প্রধান ও চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাত্রচিত্র বিভাগের অধ্যাপক ড. সিদ্ধার্থ শঙ্কর তালুকদার।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম চারুশিল্পী পর্ষদ-ঢাকা’র সদস্য সচিব ও আন্তর্জাতিক শিল্পী কাজী গোলাম কিবরিয়া, চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাত্রচিত্র বিভাগের সভাপতি অধ্যাপক সুশান্ত কুমার অধিকারী, গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের সভাপতি অধ্যাপক এসএম জাহিদ হোসেন, মৃৎশিল্প ও ভাস্কর্য বিভাগের সভাপতি অধ্যাপক মো. ফজলুল করিম।

প্রসঙ্গত, সংগঠনটি একবিংশ শতকে যাত্রা শুরু করে। সাংস্কৃতিক আন্দোলনের পাশাপাশি সংগঠনটি শিল্পীর পারিবারিক সাহায্য বর্ন্যাতদের ত্রাণ প্রভৃতি সমাজকল্যাণমূলক কাজ করে আসছে।

আনন্দবাজার/শাহী

আরও পড়ুনঃ  ব্যাঙের নতুন প্রজাতি আবিষ্কার করল জবির দুই তরুণ গবেষক

সংবাদটি শেয়ার করুন