ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

রাঙামাটিতে শিল্প পণ্য মেলা

রাঙামাটিতে সপ্তাহব্যাপী শিল্প পণ্য মেলা শুরু হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও দেশীয় হস্তশিল্প পণ্য রফতানি বাণিজ্যকে বহুমুখীকরণ এবং সম্প্রসারণের লক্ষ্যে।

রবিবার রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য সান্তনা চাকমা ও মনোয়ারা আক্তার জাহান বিসিক কার্যালয় প্রাঙ্গণে ফিতা কেটে মেলার উদ্বোধন করেন।

বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি ও শিল্প সহায়ক কেন্দ্র বিসিক এর আয়োজনের সাথে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সহযোগিতায় এ মেলা শুরু হয়েছে।

মেলার আয়োজকরা বলেন, উৎপাদন বৃদ্ধি ও বাণিজ্যের ব্যাপক প্রসার করাই হচ্ছে স্থানীয় ও দেশীয় সম্পদ বৃদ্ধির অন্যতম উপায়। এখানকার জনগোষ্ঠীর আর্থ সামাজিক উন্নয়ন ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করা যেতে পারে বিক্রয় ও রফতানি বৃদ্ধির মাধ্যমে। দেশের সঞ্চয় বিনিয়োগের পথ প্রশস্ত করবে এসব কর্মসংস্থান। বেকার সমস্যার সমাধান ও দারিদ্র বিমোচনে সহায়ক ভূমিকা পালন করবে।

মেলায় স্থানীয় বাটিক, বুটিক, টেক্সটাইল ও বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানসহ প্রায় ২৮টি স্টল বসানো হয়েছে। এসব স্টলে কাঁচামাল, টেক্সটাইল, গার্মেন্টস এক্সেসরিজ এবং স্থানীয় শিল্প প্রতিষ্ঠানের উৎপাদিত পণ্য বিক্রয় ও প্রদর্শিত হবে।

আনন্দবাজার/এস.কে

 

সংবাদটি শেয়ার করুন