শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

নোবিপ্রবিতে শুরু হল ছায়া জাতিসংঘ সম্মেলন

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় মডেল ইউনাইটেড নেশনস এসোসিয়েশন এর আয়োজনে নোবিপ্রবিতে চার দিন ব্যাপী ছায়া জাতিসংঘ সম্মেলন শুরু হয়েছে। বুধবার (২৬ ফেব্রুয়ারী) বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মিলনায়তনে “প্রতিকুলতা প্রতিরোধঃ সাশ্রয়ী মূল্যে ক্লিন এনার্জীর ব্যবহার বৃদ্ধি” শিরোনামকে প্রতিপাদ্য করে উক্ত সম্মেলন শুরু হয়।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবি উপাচার্য প্রফেসর ড. মো. দিদার-উল- আলম, বিশেষ অতিথি হিসেবে থাকবেন কোষাধ্যক্ষ ড. মো. ফারুক উদ্দিন। এছাড়া রেজিস্ট্রার ড. আবুল হোসেন, প্রক্টর ড. নেওয়াজ মো. বাহাদুর এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক আফসানা মৌসুমি এবং সংগঠনের বর্তমান উপদেষ্টা সমুদ্র বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক নাজমুস সাকিব খান উপস্থিত ছিলেন।

এবারের সম্মেলন সম্পর্কে নোবিপ্রবির মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ দিদার- উল-আলম বলেন, প্রতিবারের মতো এবারও নোবিপ্রবি ছায়া জাতিসংঘ সম্মেলন তাদের চতুর্থ আয়োজন সফলভাবে সম্পন্ন করবে বলে আশা করছি। শিক্ষার্থীরা এ সম্মেলন শেষে বিভিন্ন আত্মোন্নতিমূলক দক্ষতা অর্জনে সক্ষম হবে।

প্রসঙ্গত, ছায়া জাতিসংঘ শিক্ষার্থীদের জন্য একটি সহশিক্ষা কার্যক্রম, যাতে তারা জাতিসংঘ এবং জাতিসংঘের আদলে সাজানো কমিটিগুলোতে বিভিন্ন দেশের প্রতিনিধি হিসেবে অংশগ্রহণ করেন। এতে জাতিসংঘের আদলে ছায়া সম্মেলনে বৈশ্বিক সমস্যা নিয়ে আলোচনা করা হয়।

 

আনন্দবাজার/ডব্লিউ এস/এ কে

আরও পড়ুনঃ  নোবিপ্রবি সাংবাদিক সমিতির ৬ষ্ঠ বার্ষিকী উৎসব অনুষ্ঠিত

সংবাদটি শেয়ার করুন