শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

আবেদনপত্র লিখতে পারে না ইবি শিক্ষার্থীরা : গ্রন্থাগার কর্মকর্তা

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা সার্টিফিকেট উত্তোলনের জন্য আবেদন লিখতে পারে না বলে মন্তব্য করেছেন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের শাখা কর্মকর্তা মোঃ আরিফুল হক। শনিবার ১৫ ফেব্রুয়ারী প্রশাসন ভবন প্রাঙ্গণে বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতির ১৬ দফা দাবীতে কর্মবিরতির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

আরিফুল হক বলেন, সার্টিফিকেট তোলার সময় আবেদন লিখতে হয়, শিক্ষার্থীরা আবেদন লিখতে পারে না। সে ছাত্র ফেসবুকে স্ট্যাটাস দেয় বিশ্ববিদ্যালয়টা কর্মকর্তাদের নামে লিখে দেয়া হোক। আমরা কি বলেছি একবারও যে বিশ্ববিদ্যালয়টা কর্মকর্তাদের লিখে দেয়া হোক।

বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষা ছাড়াই ইবি কর্মকর্তাদের সন্তানদের ভর্তির দাবির বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখালেখি করলে তার জবাবে আরিফুল হক এ মন্তব্য করেন।

ইবি শাখা ছাত্র মৈত্রীর সভাপতি আব্দুর রউফ বলেন, কর্মকর্তারা কোটায় ভর্তির জন্য যে দাবী জানিয়েছে তা অযৌক্তিক। একজন ছাত্র বিশ্ববিদ্যালয়ের শেষ জীবনে এসে সার্টিফিকেট উত্তোলনের সময় ভোগান্তির স্বীকার হয়। অথচ কর্মকর্তারা শিক্ষার্থীদের যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছে। অধিকাংশ শিক্ষার্থীই বলবে সার্টিফিকেট উত্তোলন করতে গিয়ে হয়রানির স্বীকার হয়েছি। এতেই বুঝা যায় যোগ্যতা কাদের নেই, শিক্ষার্থীদের না কর্মকর্তাদের। এমন কান্ডজ্ঞানহীন বক্তব্য কর্মকার্তা, কর্মচারী বা প্রশাসনের কাছে আমরা আশা করি না।

নিয়োগ, পদোন্নতিসহ মোট ১৬ দফা দাবীতে গত ১০ ফেব্রুয়ারী থেকে ১ ঘন্টা কর্মবিরতি শুরু করে কর্মকর্তারা। আজ থেকে ২ ঘন্টা কর্মবিরতি পালন শুরু হয়েছে, প্রশাসন কোন সিদ্ধান্ত না নিলে লাগাতার কর্মবিরতি পালন করবে বলে জানিয়ে কর্মকর্তারা।

আরও পড়ুনঃ  ঢাকায় চবি যোগাযোগ ও সাংবাদিকতা অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ইফতার

আনন্দবাজার/ডব্লিউ এস/এফ এন

সংবাদটি শেয়ার করুন