শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশের লজ্জার হার

ইনিংস ব্যবধানে হেরে সমাপ্তি ঘটল রাওয়ালপিন্ডি টেস্টের। চতুর্থ দিনের সকাল পর্যন্ত মাঠে গড়াল এই টেষ্ট ম্যাচ। বাংলাদেশের ভারত সফরে আড়াই দিনে দুই টেস্ট শেষ করার পর পাকিস্তান টেষ্টে উন্নতি হয়েছে বলাই যায়।

এই টেষ্টে টস হেরে ব্যাটিংয়ের আমন্ত্রণ পায় বাংলাদেশ। শুরুতেই ধস নামে বাংলাদেশের ব্যাটিং লাইনআপে। তামিম ইকবাল আব্বাসের শিকের হয় ব্যক্তিগত ৩ রান করে। এবং প্রথম ইনিংসে রানের খাতা খুলতে পারেননি অভিষিক্ত সাইফ হাসান। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৬৩ রান করেন মোহাম্মদ মিঠুন। এছাড়া নাজমুল হাসান শান্তর ৩৩ আর মুমিনুল হকের ৩০ রানের উপর ভর করে ২৩৩ রান সংগ্রহ করে প্রথম দিনেই অলআউট হয়ে যায় বাংলাদেশ।

দ্বিতীয় দিনে পাকিস্তান ব্যাট করতে নেমে শান মাসউদ ও বাবর আজমের শতকে ৩৪২ রানে দিন শেষ করে। পাকিস্তান অল-আউট হয় ৪৪৫ রানে। ৩টি করে উইকেট নেন বাংলাদেশের আবু জায়েদ ও রুবেল হোসেন।

তৃতীয় দিনের শেষ সেশনে বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে ২১২ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নেমে হারিয়ে বসে ১২৬ রান করতে ৬ উইকেট। হ্যাট-ট্রিক করেন পাকিস্তানের নাসিম শাহ।

আজ চতুর্থ দিন ৪৫ ওভারে শুরু হবার পর বাংলাদেশ ব্যাটিং করেছে ৬২ ওভার দুই বল পর্যন্ত। দলের স্কোর বোর্ডে জমা হয় মাত্র ৪২ রান। ৪৪ রানের এবং ইনিংস জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিক পাকিস্তান।

আনন্দবাজার/টি এস পি 

আরও পড়ুনঃ  বাড়লো বিনিয়োগ ঝুঁকি

সংবাদটি শেয়ার করুন