রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

চীন ফেরত ৭ জন কুর্মিটোলায় ভর্তি

চীনের উহান থেকে দেশে ফিরত আসা ৩১৪ বাংলাদেশির মধ্য ৭ জনকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে ।বাকীদের আশকোনা হজ ক্যাম্পে রাখা হয়েছে।

সেখানে তাদের পর্যবেক্ষণের জন্য ১৪ দিন রাখা হবে। আজ দুপুর পৌনে ১২টার দিকে বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ বিমান  তাদের নিয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। তার আগে শনিবার, চীনের স্থানীয় সময় আনুমানিক সকাল ৯টার দিকে দেশের উউদ্দেশ্যে রওনা দেয় বিমানটি।

এইদিকে এ ফ্লাইটে ৩১৬ জন ফেরার কথা থাকলেও শরীরের তাপমাত্রা বেশি থাকায় দু’জনকে উহানে রেখে আসা হয়েছে। তবে দেশে ফিরতে পেরে সন্তোষ জানিয়েছেন বাংলাদেশিরা। অনেকেই ফিরেছেন তাদের পরিবার নিয়ে।

গতকালই স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন , এই ১৪ দিন তাদের সঙ্গে পরিবারসহ কেউই দেখা করতে পারবে না। তবে তারা পরিবারের সদস্যদের সঙ্গে ফোনে কথা বলতে পারবেন।

তাছাড়া হজ ক্যাম্পে ১৪ দিন রাখা অবস্থায় যদি কেউ অসুস্থ হয় তাহলে চিকিৎসার জন্য সম্মিলিত সামরিক হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল ও কুয়েত-বাংলাদেশ মৈত্রী হাসপাতালে নেয়া হবে। নিরাপত্তার জন্য পুলিশ ও সেনাবাহিনী সর্বদা মোতায়েন থাকবে।

আনন্দবাজার/শহক

আরও পড়ুনঃ  একদিনে মৃত্যু ২৫, শনাক্ত ১৬৮৩ জন

সংবাদটি শেয়ার করুন