শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

আবারও পুঁজিবাজারে পতন

আবারও শেয়ারবাজারে সূচকের পতন হয়েছে। সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবারও পতনের হাত থেকে রেহায় পায়নি পুঁজিবাজার। চলতি সপ্তাহে শেয়ারবাজারের এটি তৃতীয় দরপতন।

এদিন প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ডিএসইএক্স ১২ পয়েন্ট ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএএসপিআই সূচক ৭৫ পয়েন্ট কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। বৃহস্পতিবার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৪ হাজার ৪৭০ পয়েন্টে। অন্য সূচকগুলোর মাঝে শরিয়াহ সূচক ০.৪২ পয়েন্ট ও ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১০২৮ ও ১৫২৪ পয়েন্ট।

ডিএসইতে এদিন টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৪৩৯ কোটি ৬২ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা পূর্বের দিন থেকে ১ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৪৩৯ কোটি ৬১ লাখ টাকার।

দেশের অন্য শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৭৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৫৮৯ পয়েন্টে। বৃহস্পতিবার সিএসইতে হাত বদল হওয়া ২৪১টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৮২টির, কমেছে ১৩৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির দর।

এদিন সিএসইতে ১৮ কোটি ১৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ২০ কোটি টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৩৮ কোটি টাকা।

আনন্দবাজার/এফআইবি

আরও পড়ুনঃ  ভিয়েতনামের কফি রফতানিতে পতন

সংবাদটি শেয়ার করুন