শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

শৈলকুপায় লাঙ্গলবাধ টু গাড়াগঞ্জ সড়কের বেহাল দশা

ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার লাঙ্গলবাধ থেকে গাড়াগঞ্জ সড়ক প্রশস্ত ও সংস্কারের দীর্ঘ দিনের দাবী জনগণের। ব্যস্ততম এই সড়ক হয়ে উঠেছে ভয়ঙ্কর ও আতংকের নাম। জীবনের ঝুকি নিয়ে সব সময় চলতে হয় ব্যস্ততম এ সড়ক দিয়ে।

এলাকার মানুষের চলাচলের প্রধান সড়ক হওয়ার কারণে সকাল থেকে রাত পর্যন্ত সব সময় ব্যস্ত থাকে সড়কটি। দেখে মনে হয় কখন যেন কার প্রাণ যায়। মনে হলেও এরকম দূর্ঘটনা ঘটেছেও বহু বার। লাঙ্গলবাধ থেকে শৈলকুপা পর্যন্ত সড়কের রূপ যেন বড়ই ভয়ঙ্কর।

এই সড়কটি কোনো সংস্কার না করা হলেও শৈলকুপা থেকে গাড়াগঞ্জ অনেকবার উন্নয়ন করা হয়েছে। কিন্তু প্রশস্ত করার কোনো কথাই মনে রাখে নাই উপর মহল। লাঙ্গলবাধ থেকে গাড়াগঞ্জ সড়কের দুরত্ব ২০ কি.মি। রাস্তা দিয়ে প্রতিদিন পথচারীসহ নসিমন, করিমন, ইজিবাইক, মাহেন্দা, মোটর সাইকেল ছাড়াও গাড়াগঞ্জ দিয়ে ঢাকাগামী দুর পাল্লার দ্রুততম পরিবহন চলাচল করে।

বর্তমান এ সড়কটির বেহাল দশা। শৈলকুপার মানুষের দীর্ঘদিনের দাবী থাকলেও আজ পর্যন্ত সড়কটির দিকে কারওর যেন নজরই নেই। সাধারণ মানুষের চলাচলের অযোগ্য হয়ে পড়েছে সড়কটি। তাই উপর মহলের কাছে শৈলকুপার জনগণের প্রাণের দাবী যেন অতি দ্রুত সময়ের মধ্যে লাঙ্গলবাধ টু গাড়াগঞ্জ সড়কটি প্রশস্ত ও সংস্কার করে এলাকার উন্নয়নের ধারা অব্যাহত রাখা।

এব্যাপারে সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী জিয়াউল হায়দার জানান, লাঙ্গলবাধ থেকে শৈলকুপা সড়কটি মেরামতের টেন্ডার জমা হয়ে গেছে। দ্রুতই মেরামত কাজ শুরু করা হবে। আর গাড়াগঞ্জ সড়কটি, সাধারণত জেলা পর্যায়ের সড়ক থাকে ১২ ফিট, সেখানে আমরা ১৮ ফিট করে থাকি। গাড়াগঞ্জ সড়কটি আছে ১৮ ফিট, শ্রেণী পরিবর্তন না করা পর্যন্ত সড়কটি প্রশস্ত করা সম্ভব না। তবে সংস্কারের ব্যাপারে উদ্দ্যোগ নেয়া হয়েছে, খুব দ্রুত সংস্কার করা হবে।

আরও পড়ুনঃ  শৈলকুপায় সড়কের বিষফোড়া লাটাহাম্বা ট্রাক্টর

আনন্দবাজার/এফআইবি

সংবাদটি শেয়ার করুন