ঢাকা | বৃহস্পতিবার
২৪শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
৮ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

সরকারি চাকরি করতে পারবে না নিষিদ্ধ সংগঠনের কর্মীরা: আসিফ

সরকারি চাকরিতে কোনো নিষিদ্ধ সংগঠনের কর্মীরা যুক্ত হতে পারবেন না বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের যুব ও ক্রীড়া এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) নিজের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে এক পোস্টে একথা বলেন তিনি।

আসিফ মাহমুদ লিখেছেন, “নিষিদ্ধ সংগঠনের কোন সদস্য প্রজাতন্ত্রের কর্মে নিযুক্ত হতে পারবে না। যেসব নিয়োগ এখনো প্রক্রিয়াধীন আছে সেখান থেকেও তাদেরকে বাদ দেওয়া হবে। পরবর্তী সার্কুলারে শুন্যপদ গুলোতে মেধা ও যোগ্যতার ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে।”

তিনি আরও লিখেছেন, “ফলে আসন্ন সার্কুলার গুলোতে সংখ্যাগত দিক থেকে অধিক সংখ্যক প্রার্থীর নিয়োগের সুযোগ তৈরী হবে। ঘুষ দিয়ে নিয়োগ বাণিজ্য বন্ধে সরকার বদ্ধপরিকর। নিয়োগের জন্য ঘুষ দেওয়া এবং নেওয়া থেকে বিরত থাকুন।”

প্রসঙ্গত, সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩২ করার সিদ্ধান্ত নিয়েছে অন্তর্বর্তী সরকার। বৃহস্পতিবার অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা পরিষদের সভায় এই সিদ্ধান্ত হয়। এছাড়া একজন প্রার্থী সর্বোচ্চ তিনবার বিসিএসে বসতে পারবেন, এমন ধারা সংযোজিত হবে বলেও উপদেষ্টা পরিষদের সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উল্লেখ্য, বুধবার রাতে এক প্রজ্ঞাপনের মাধ্যমে সন্ত্রাসী সংগঠন হিসেবে ছাত্রলীগের রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্তের কথা জানিয়েছে সরকার।

সংবাদটি শেয়ার করুন