ঢাকা | বৃহস্পতিবার
২৪শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
৮ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

জরায়ুমুখ ক্যান্সার / জয়পুরহাটে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিক মতবিনিময়

জয়পুরহাটে জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে হিউম্যান প্যাপিলোমা ভাইরাস-এইচপিভি টিকাদান ক্যাম্পেইনের অংশ হিসেবে সাংবাদিক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৩ অক্টোবর) দুপুরে জেলা সিভিল সার্জন কার্যালয়ের সভাকক্ষে সাংবাদিক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

জেলা সিভিল সার্জন ডা. রুহুল আমিন জানান, জেলার পাঁচটি উপজেলার ৮শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের ৫ম থেকে ৯ম শ্রেণিতে অধ্যয়নরত ছাত্রী এবং শিক্ষা প্রতিষ্ঠান বহির্ভূত ১০থেকে ১৪বছর বয়সী-‌মোট ৩৯ হাজার ৩৮জন কিশোরীকে বিনামূল্যে এক ডোজ ‘এইচপিভি ‘ টিকা প্রদান করা হবে।

ক্যাম্পেইনের প্রথম দুই সপ্তাহে শিক্ষা প্রতিষ্ঠান ছাত্রীদের এবং পরবর্তী দুই সপ্তাহে শিক্ষা প্রতিষ্ঠান বহির্ভূত কিশোরীদের এ টিকা প্রদান করা হবে। এ  ক্যাম্পেইন (কার্যক্রম) সফল করতে জেলার পাঁচটি উপজেলার মোট ১২৩টি ওয়ার্ডে  ৫শতাধিক টিকাদান কর্মী ও স্বেচ্ছাসেবী দায়িত্ব পালন করবেন।

এ সময় সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা.জুবায়ের আল ফয়সাল, ডা. লুৎফর রহমান ও সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা চৈতি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

মতবিনিময় সভায় জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার থেকে একমাস ব্যাপী ঢাকা বিভাগ ছাড়া দেশের ৭টি বিভাগের অন্যান্য জেলার ন্যায় জয়পুরহাটে জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে ৫ম থেকে ৯ম শ্রেণিতে অধ্যয়নরত ছাত্রী ও শিক্ষা প্রতিষ্ঠান বহির্ভূত ১০থেকে ১৪ বছর বয়সী কিশোরীদের বিনামূল্যে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন শুরু হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন