ঢাকা | বুধবার
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

আসিফ নজরুলকে শিক্ষার্থীদের হুঁশিয়ারি

ছাত্র-জনতার সঙ্গে লুকোচুরি না খেলতে আইন উপদেষ্টা অধ্যাপক আসিফ নজরুলকে হুঁশিয়ার করেছেন বিচারপতিদের অপসারণের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা। আজ বুধবার বিকেলে হাইকোর্টের সামনে বিক্ষোভ থেকে তারা আইন উপদেষ্টা অধ্যাপক আসিফ নজরুলকে হুঁশিয়ার করেন।

বক্তারা বলেন, আসিফ নজরুল আইন উপদেষ্টার পদে থেকে আমাদের সামনে মূলা ঝুলাতে চাচ্ছেন। মনে রাখতে হবে এ সরকার শহিদদের রক্তের ওপর দিয়ে ক্ষমতায় বসেছে। মূলা ঝুলাতে যাবেন না, আমরা ভেসে আসি নাই। প্রধান বিচারপতি আর আসিফ নজরুল আপনাদের বলছি আপনারা আমাদের নিয়ে আর লুকোচুরি খেলবেন না।

তারা আরও বলেন, আমরা রক্ত দিয়েছি, আরও রক্ত দিব তবুও কাউকে ছাড় দেওয়ার মানসিকতা নাই আমাদের। যারা নাগরিকের অভিভাবক সেজে উপদেষ্টা পদে বসে আছেন তাদের বলছি আপনারা যদি এই আইন লঙ্ঘনকারীদের বিতাড়িত করতে না পারেন তাহলে আমরা ছাত্র জনতা আইন নিজেদের হাতে তুলে নিব। আমরা আপনাদেরকে বলে দিচ্ছি।

সংবিধানের বিষয়ে তারা বলেন, আপনার যদি অবিলম্বে সুপ্রিম কোর্ট, হাইকোর্ট, বিচার বিভাগ থেকে তাদের বের না করেন তাহলে আমরা দুর্বার আন্দোলন গড়ে তুলব। আমরা রক্ত দিতে প্রস্তুত। এটা ৭২ এর বাকশালের সংবিধান। আমরা এ সংবিধান চায় না। এ সংবিধান অনেক আগেই বাতিল হয়ে গেছে। নতুন করে সংবিধান লেখতে হবে।

আনন্দবাজার/ আরবি

সংবাদটি শেয়ার করুন