ঢাকা | বুধবার
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

মঙ্গলবার চালু হচ্ছে মেট্রোরেলের মিরপুর-১০ স্টেশন: ডিএমটিসিএল

বৈষম্যবিরাধী ছাত্র-জনতার আন্দোলনের সময় ক্ষতিগ্রস্ত মিরপুর-১০ নম্বর মেট্রো স্টেশনটি পুনরায় চালু হচ্ছে মঙ্গলবার (১৫ অক্টোবর)।

সোমবার (১৪ অক্টোবর) ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক আবদুর রউফ বিষয়টি নিশ্চিত করেছেন।
এদিন উত্তরায় মেট্রোরেলের প্রশাসনিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে আবদুর রউফ একথা জানান। বিগত আওয়ামী সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের পরিদর্শনে গিয়ে জানিয়ে ছিল, এ স্টেশন চালু করতে এক বছরের বেশি সময় লাগবে। তবে ২ মাস ১৭ দিন পর মঙ্গলবার চালু হচ্ছে মেট্রোরেল মিরপুর-১০ স্টেশন। 

মেট্রোরেলের মিরপুর-১০ স্টেশনের প্রয়োজনীয় মেরামত ও পরীক্ষা-নিরীক্ষার কাজ শেষ হয়েছে উল্লেখ করে কর্তৃপক্ষ বলছে, প্রস্তুত করা হয়েছে ক্ষতিগ্রস্ত টিকিট কাটার মেশিন, ইলেকট্রনিক সরঞ্জামসহ পুরো অবকাঠামো। সবকিছুই সন্তোষজনক। 

প্রসঙ্গত, গত ১৯ জুলাই শিক্ষার্থীদের বৈষম্যবিরোধী আন্দোলনের ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি চলাকালে মিরপুর-১০ এবং কাজীপাড়া স্টেশনে ব্যাপক ভাঙচুর চালানো হয়। স্টেশনগুলোর টিকিট ভেন্ডিং মেশিন এবং যাত্রী প্রবেশের পাঞ্চ মেশিনসহ বিভিন্ন যন্ত্রপাতি ভেঙে ফেলা হয়। এ ঘটনায় কর্তৃপক্ষ দুই স্টেশনই বন্ধ রাখতে বাধ্য হয়।  

এরপর ২৫ আগস্ট থেকে মেট্রোরেল পুনরায় চলাচল শুরু হলেও, ক্ষতিগ্রস্ত স্টেশন দুটি বন্ধ ছিল। পরবর্তীতে, কাজীপাড়া স্টেশনটি স্বল্প খরচে মেরামত করে ২০ সেপ্টেম্বর পুনরায় চালু করা হয়। এখন, দীর্ঘ প্রতীক্ষার পর মিরপুর-১০ স্টেশনও যাত্রীদের জন্য খুলে দেওয়া হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন