ঢাকা | বুধবার
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

জয়পুরহাটে জাতীয়তাবাদী মহিলা দলের কমিটি বাতিল নিয়ে আলোচনার ঝড়

জয়পুরহাটে জাতীয়তাবাদী মহিলা দলের কমিটি বাতিল নিয়ে আলোচনার ঝড়

বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল জয়পুরহাট জেলা কমিটি কর্তৃক সদর উপজেলা, শহর ও ক্ষেতলাল উপজেলা এই ৩টি কমিটি বিলুপ্ত ঘোষনা করায় মহিলা দলের মধ্যে পক্ষে-বিপক্ষে সমালোচনার ঝড় বইছে। একপক্ষ এতে খুশি হলেও অপর পক্ষ তা মানতে নারাজ। এ নিয়ে মহিলা দলে বিভক্তি দেখা দিয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, গত ২৩ সেপ্টেম্বর জেলা মহিলা দলের সভাপতি পারভীন বানু রুলী ও সাধারণ সম্পাদক জাহেদা কামাল স্বাক্ষরিত পত্রে দলীয় শৃংখলা ভঙ্গ ও সংগঠন বিরোধী কর্মকান্ডের অভিযোগে বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল জয়পুরহাট সদর উপজেলা শাখা, শহর শাখা ও ক্ষেতলাল উপজেলা শাখা এই ৩টি কমিটি বিলুপ্ত ঘোষনা করেন।

তবে, বিলুপ্ত কমিটির সদস্যরা এটি মানতে নারাজ। তারা দাবী করেন যে, জেলা কমিটির নেতারা নিজেরাই সংগঠন বিরোধী কাজ করে অগঠনতান্ত্রিকভাবে তাদের কমিটি বাতিল করেছে। কেন্দ্রের অনুমোদন ছাড়া তারা কোন কমিটি বাতিল করতে পারেনা। এনিয়ে মহিলা দলের মধ্যে ২টি গ্রুপ প্রকাশ্য রুপ নিয়েছে। এক পক্ষ অপর পক্ষের বিরুদ্ধে বিভিন্ন স্থানে আলোচনা করে চলছেন।

এ ধরনের ঘটনায় যেকোন সময় ২ গ্রুপের মধ্যে হাতাহাতি কিংবা লাঞ্ছিত হবার মত ঘটনা ঘটতে পারে। এ ব্যাপারে জেলা বিএনপির দৃষ্টি দেওয়া প্রয়োজন বলে মনে করছেন বিএনপির তৃণমুল পর্যায়ের নেতৃবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন