বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

নির্বাচনের জন্য সরকারকে সময় দিতে হবে: মান্না

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, ‘গ্রহণযোগ্য নির্বাচনের জন্য যতটুকু সময় দরকার সেটা সরকারকে দিতে হবে। দেশের ১৭ রাজনৈতিক দল প্রায় দুই হাজার প্রস্তাব দিয়েছে। এগুলো সমন্বয় করবে অন্তর্বর্তীকালীন সরকার। আশা করছি, জাতীয় ঐক্যের ভিত্তিতে সরকার এসব প্রস্তাবনা সমন্বয় করবে।

আজ বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ প্রেসক্লাবে নাগরিক ঐক্যের জেলা কমিটি আয়োজিত ছাত্র-জনতার অভ্যুত্থান পরবর্তী আজকের বাংলাদেশ শীর্ষক আলোচনা সভায় মাহমুদুর রহমান মান্না এ মন্তব্য করেন।

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, দেশ পরিচালনাসহ, রাষ্ট্র সংস্কার ও গ্রহণযোগ্য নির্বাচন ব্যবস্থায় অন্তর্বর্তীকালীন সরকারের ব্যর্থ হওয়ার সুযোগ নেই। এই সরকারের পাশে থাকার পাশাপাশি প্রয়োজনে সমালোচনাও করবেন বলে জানান তিনি।

এখন পর্যন্ত প্রধান উপদেষ্টার সঙ্গে রাজনৈতিকভাবে নাগরিক ঐক্যের কোনো আলাপ হয়নি জানিয়ে মান্না বলেন, অচিরেই রাজনৈতিক আলাপ-আলোচনা হবে বলে তিনি বিশ্বাস করেন।

নাগরিক ঐক্যের সভাপতি আরও বলেন, ‘আমরা সংস্কারের রাজনীতির পথে হাঁটছি, আইনশৃঙ্খলা ব্যবস্থার বদলানোর চেষ্টা করছি। দেশে যাতে আবার কোনো স্বৈরাচার ফিরে আসতে না পারে, সে জন্য বিধিবিধান ঠিক করতে হবে। আর কোনো স্বৈরাচার যাতে দেশে ঘাঁটি বাঁধতে না পারে। সংবিধানের যে ধারা বা অনুচ্ছেদগুলো একটি সরকারকে স্বৈরাচার হওয়ার সুযোগ দেয়, তা বাতিল করতে হবে।

আনন্দবাজার/ আরবি

আরও পড়ুনঃ  স্বকীয়তা হারাচ্ছে চলনবিল এলাকার জলাশয়

সংবাদটি শেয়ার করুন