শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

জবির হল উদ্ধারের তিন দিনের আল্টিমেটাম

জবির হল উদ্ধারের তিন দিনের আল্টিমেটাম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বেদখল হল উদ্ধারে তিন দিনের আল্টিমেটাম দিয়েছেন ঢাকা জেলা প্রশাসন। আজ রবিবার কোতোয়ালি জোনের এডিসি (রাজস্ব) নেতৃত্বে এল এ শাখার সার্ভেয়ারদের একটা টিম ইসলামপুরের শুলশান আরা সিটিতে নিদিষ্ট সময়ের মধ্যে মার্কেট খালি করে দেওয়ার জন্য আল্টিমেটাম দিয়েছে।

এর আগে, ঢাকা জেলা প্রশাসক কার্যালয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের হল উদ্ধারে বিষয়ক একটা মিটিং অনুষ্ঠিত হয়। মিটিংয়ে বিশ্ববিদ্যালয়ের হল উদ্ধারে কার্যকারী সিদ্বান্ত গ্রহন করা হয়।

মিটিংয়ে অংশগ্রহণকারী জবি সংস্কার আন্দোলনের এক শিক্ষার্থী জানায়, তিব্বত হল জগন্নাথ বিশ্ববিদ্যালয় কে লিজ দেওয়া হয়েছে ১ বছরের জন্য । কাগজপত্র নতুন জেলা প্রশাসক আসলে হস্তান্তর করা হবে। দখলদার হাজী সেলিম স্বেচ্ছায় দখলকৃত জায়গা ছেড়ে না দিলে সেনাবাহিনী মার্কেট খালি করতে সর্বোচ্চ সহয়তা করবে, ছাত্র প্রতিনিধিকে নিশ্চিত করছেন সেনাবাহিনী।

উল্লেখ্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১১ টি হল রয়েছে যার প্রায় সবগুলো হল বেদখল করেছে হাজী সেলিম ও তার লোকজন। ছাএ অভ্যুথানের পরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা জবি সংস্কার আন্দোলন নামে একটি প্লাটফর্ম তৈরি করে হল উদ্ধার ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের জন্য।

ঢাকা জেলা প্রশাসক কার্যালয়ে অতিরিক্ত জেলা প্রশাসক শিবলী সাদিক ( রাজস্ব) জানায়, আমরা হল উদ্ধারের জন্য তিব্বত হলের ব্যাবসায়ীদের ৩ দিনের আল্টিমেটাম দিয়েছি। তারা আগামীকাল আলোচনার আসতে চেয়েছে তাদের সাথে আলোচনা করে পরবর্তী কার্যক্রম জানানো হবে।

আনন্দবাজার/আরবি

আরও পড়ুনঃ  ১৭তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত ফল প্রস্তুত, নির্বাচনের আগেই প্রকাশ

সংবাদটি শেয়ার করুন