শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন চবির আট শিক্ষার্থী

কৃতিত্ত্বপূর্ণ ফলাফলের জন্য প্রধানমন্ত্রীর স্বর্ণপদক পাচ্ছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বিভিন্ন অনুষদের আট শিক্ষার্থী। ২০১৮ সালের ফলাফলের উপর ভিত্তি করে তাদেরকে এই পদকের জন্য মনোনীত করা হয়।

মনোনীতরা হলেন , কলা ও মানববিদ্যা অনুষদের আরবি বিভাগের মোহাম্মদ ঈসা, বিজ্ঞান অনুষদের ফলিত রসায়ন ও কেমিকেীশল বিভাগের অভিজিৎ বড়ুয়া, ব্যাবসায় প্রশাসন অনুষদের একাউন্টিং বিভাগের শামীম আক্তার, সমাজ বিজ্ঞান অনুষদের  অর্থনীতি বিভাগের পূজা ভট্টাচার্য, আইন অনুষদের আইন বিভাগের আবু বকর ছিদ্দিক, জীববিজ্ঞান অনুষদের ফার্মেসি বিভাগের শর্মিষ্ঠা মিত্র, ইঞ্জিনিয়ারিং অনুষদের ইলেকট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ইসরাত জাহান এবং চিকিৎসা  অনুষদের মো: তাফাজ্জ্বল হোসেন ভূঁইয়া । 

সোমবার (৬ জানুয়ারি) দেশের ৩৬টি সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ১৭২ জন শিক্ষার্থীকে প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত করে তালিকা প্রকাশ করে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)।

তালিকায় চবির ৮শিক্ষার্থী ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে ১১জন ,বাংলাদেশ প্রকেীশল  ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে পাঁচজন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) থেকে ৬ জন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) থেকে সাতজন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) থেকে ছয়জন, ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) থেকে আটজন, বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) থেকে পাঁচজন, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স) থেকে চারজন, রাজশাহী প্রকেীশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) থেকে তিনজন এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) থেকে পাঁচজন শিক্ষার্থী মনোনীত হয়েছেন। 

আনন্দবাজার/শাহী

আরও পড়ুনঃ  জাতীয় কারাতে প্রতিযোগিতায় জবি শিক্ষার্থী নাঈমের স্বর্ণপদক জয়

সংবাদটি শেয়ার করুন