শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
ইরাক

স্কুল থেকে ফেরার পথে ট্রাকচাপায় প্রাণ গেলো ছয় শিশুর

স্কুল থেকে ফেরার পথে ট্রাকচাপায় প্রাণ গেলো ছয় শিশুর

ইরাকে স্কুল ছুটির পর দলবেঁধে বাসায় ফেরার পথে একটি ট্রাক বেপরোয়া দানবের মতো ছুটে এসে চাপা দেয়। এতে প্রাণ হারিয়েছে ছয় শিশু। আহত হয়েছে আরও ১৪ জন।

ইরাকের দক্ষিণাঞ্চলীয় প্রদেশ বসরায় মঙ্গলবার (২ এপ্রিল) এই হৃদয়বিদারক ঘটনা ঘটেছে।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মিকদাদ মিরি বলেছেন, আল-হার্থা অঞ্চলে ট্রাকচাপায় প্রাথমিক বিদ্যালয়ের ছয় শিক্ষার্থী নিহত এবং ১৪ জন আহত হয়েছেন। ট্রাকের চালককে গ্রেফতার করেছে পুলিশ। প্রাথমিক তদন্তে জানা গেছে, ব্রেক ফেইল হওয়ায় ট্রাকের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিলেন চালক। সে কারণেই এই দুর্ঘটনা ঘটে।

এদিকে হাসপাতাল সূত্র গণমাধ্যমে জানিয়েছে, আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর। তাদের কারও কারও মাথায় আঘাত লেগেছে।

প্রসঙ্গত, ২০২২ সালে ইরাকে সড়ক দুর্ঘটনায় ৪ হাজার ৯০০ জনেরও বেশি মানুষ প্রাণ হারিয়েছেন। অর্থাৎ, দেশটিতে দুর্ঘটনায় প্রতিদিন গড়ে ১৩ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে ইরাকের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান।

তবে মধ্যপ্রাচ্যের তেলসমৃদ্ধ দেশ ইরাকের এমন অবস্থার পেছনে বছরের পর বছর ধরে চলা সংঘাত, অবহেলা এবং দুর্নীতির কারণে দেশটির অবকাঠামো, রাস্তা ও সেতুগুলো বেহাল দশায় পতিত হয়েছে। সরকারি কর্মকর্তারা অবশ্য দুর্ঘটনার জন্য চালকদের গতিসীমা উপেক্ষা করা, গাড়িচালনার সময় মোবাইল ফোন ব্যবহার করা এবং মাদক ও অ্যালকোহল সেবনকে দায়ী করে থাকেন। সূত্র: এএফপি, রয়টার্স

আরও পড়ুনঃ  করোনায় বিশ্বে মৃত্যু ছাড়াল ২৫ লাখ ৬০ হাজার

সংবাদটি শেয়ার করুন