ঢাকা | শনিবার
১৯শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
৩রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে মূল্য নির্ধারণ জয়পুরহাট জেলা প্রশাসনের

জয়পুরহাটে মাহে রমজানে বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণ ও স্থিতিশীল রাখতে খুচরা পর্যায়ে নিত্য প্রয়োজনীয় পণ্য (দ্রব্য) সামগ্রীর মূল্য নির্ধারণ করে দিয়েছে জেলা প্রশাসন। বেঁধে দেয়া (নির্ধারিত) মূল্যের চেয়ে কেউ বেশি দামে কোন পণ্য বিক্রি করলে তার বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে ঘোষণা করা হয়েছে।

সোমবার (আজ) দুপুরে জেলা প্রশাসনের উদ্যোগে জয়পুরহাট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজীর সভাপতিত্বে আয়োজিত বাজার মনিটরিং সংক্রান্ত এক জরুরি সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এ সভায়- শহরের বিভিন্ন ব্যবসায়ী, সাংবাদিক ও কৃষি বিপণন কমিটির সদস্য এবং পাইকারি ও খুচরা ক্রেতা-বিক্রেতাদের আলাপ-আলোচনা ও মতামতের ভিত্তিতে মাহে রমজানের পবিত্রতা রক্ষার পাশাপাশি- নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রীর মূল্য নির্ধারণ করা হয়।

সিদ্ধান্ত অনুযায়ী প্রতিকেজি ব্রয়লার মুরগি সর্বোচ্চ ২০০টাকা, লেয়ার মুরগি ২৭৫ টাকা, সোনালি মুরগি ২৮০ টাকা ও দেশি মুরগি ৫০০টাকা, প্রতি হালি ডিম ৪০টাকা, খাসির মাংস ১হাজার টাকা, গরুর মাংস ৭০০ টাকা, পেঁয়াজ ১০০টাকা, ছোলা ১০০ টাকা, আদা ২০০টাকা, রসুন ২১০ টাকা, মুড়ি ৭৫টাকা, সয়াবিন তেল (লুজ) ১৫৯টাকা লিটার ও দুধ প্রতি কেজি ৭০টাকা মূল্য নির্ধারণ করে(বেঁধে) দেয়া হয়।

বেঁধে দেয়া এ মূল্যের চেয়ে বেশি দামে এর কোন পণ্য বিক্রি করা হলে তার বিরুদ্ধে প্রয়োজনী ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ছাড়া সভায় বাজার মনিটরিং জোরদারের পাশাপাশি রমজানের পবিত্রতা রক্ষা ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার লক্ষ্যে পুরো রমজান মাস জুড়ে ভ্রাম্যমান আদালত পরিচালনার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় অন্যান্যের মধ্যে- অতিরিক্ত পুলিশ সুপার কেএমএ মামুন খান চিশতী, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ সবুর আলী, জেলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মোঃ আব্দুল হাকিম মন্ডল, জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক রাহেলা পারভীন ,জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা মহির উদ্দীন, জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রেজভী, সাংবাদিক শাহজাহান সিরাজ মিঠু, প্যানেল মেয়র ইকবাল হোসেন সাবু প্রমুখ বক্তব্য রাখেন।

সংবাদটি শেয়ার করুন