ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

বিজিপিসহ মিয়ানমারের ৩৩০ নাগরিককে ফেরত পাঠানো হবে বৃহস্পতিবার

বিজিপিসহ মিয়ানমারের ৩৩০ নাগরিককে ফেরত পাঠানো হবে বৃহস্পতিবার

বাংলাদেশে আশ্রয় নেয়া বিজিপিসহ ৩৩০ জন মিয়ানমার নাগরিককে ফেরত পাঠানো হবে বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি)।

এদিন সকালে তাদের মিয়ানমার কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করবে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। কক্সবাজারের নৌবাহিনী জেটিঘাট, ইনানী এই হস্তান্তরের কথা জানায় বিজিবি। বিজিবি জানায়, আগামীকাল ১৫ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকাল ৮টার দিকে বিজিবি’র সার্বিক তত্ত্বাবধানে নৌবাহিনী জেটিঘাটে বাংলাদেশে আশ্রয় গ্রহণকারী মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বিজিপিসহ ৩৩০ জন মিয়ানমার নাগরিককে মিয়ানমার কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হবে।

প্রসঙ্গত, মিয়ানমারের অভ্যন্তরে রাষ্ট্রীয় জান্তা বাহিনীর সঙ্গে জাতিগত বিদ্রোহীদের চলমান সংঘর্ষে জীবন বাঁচাতে বাংলাদেশে আশ্রয় গ্রহণ করে বিজিপিসহ ৩৩০ জন। স্থানীয় লোকজন বলছেন, গত শনিবারের পর নাইক্ষ্যংছড়ির ঘুমধুম, উখিয়ার পালংখালী ও টেকনাফের হোয়াইক্যং সীমান্তের এপারে গুলি ও মর্টার শেল উড়ে আসেনি। তবে ওপারের সীমান্তবর্তী এলাকায় প্রচুর গোলাগুলি ও ভারী গোলাবর্ষণের শব্দ শোনা গেছে। কিছু এলাকায় ধোঁয়ার কুণ্ডলী দেখা গেছে।

এছাড়া মিয়ানমারের অভ্যন্তরে বিদ্রোহীদের সঙ্গে সরকারি বাহিনীর সংঘর্ষ চলছেই। কখনো থেমে থেমে, কখনো অনবরত গোলাবর্ষণের ঘটনা ঘটছে। কিছু জায়গায় অগ্নিসংযোগের ঘটনাও ঘটছে।

তবে ওপারের গুলি-মর্টার শেল এখন আর এপারে আসছে না। এতে এক ধরনের স্বস্তি বিরাজ করছে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি, কক্সবাজারের উখিয়া ও টেকনাফের সীমান্ত এলাকার মানুষের মধ্যে।

স্থানীয়রা জানিয়েছেন, গতকাল রাত থেকে আজ সকাল ১০টা পর্যন্ত ওপারে কোনো গোলাগুলির শব্দ শোনা যায়নি। এতে এপারের মানুষ স্বস্তি নিয়ে ঘুমাতে পেরেছে।

সংবাদটি শেয়ার করুন