শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

জমে উঠেছে ২০ টাকায় শীতের পোশাক

জমে উঠেছে ২০ টাকায় শীতের পোশাক

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিপরীত পাশে এবং জবির একমাত্র হল বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের সামনে জমে উঠেছে ২০ টাকায় শীতের পোশাকের দোকান। বাংলাবাজার, সদরঘাটসহ পুরান ঢাকার বিভিন্ন স্থানে এমন অস্থায়ী শীতের পোশাকের দোকান দেখা গেছে। এসব দোকান থেকে মানুষ ২০ টাকায় তাদের পছন্দের শীতের পোশাক ক্রয় করতে পারছে।

সারাদেশে গত কয়েকদিন ধরে চলছে শৈত্যপ্রবাহ। ঢাকাসহ সারাদেশে নেই সূর্যের দেখা। এমতাবস্থায় জনজীবনে নেমে এসেছে বিপর্যয়। এই শীতে সব থেকে বড় ভোগান্তিতে পড়েছে নিম্ন আয়ের মানুষেরা। এই শীতে জীবিকার উদ্দেশ্যে বের হতে হচ্ছে কিন্তু শীত প্রতিরোধ করার জন্য পর্যাপ্ত পোশাক কেনার সামর্থ নেই তাদের। শীতের কবল থেকে মুক্ত হতে তাদের ভরসার জায়গা হয়ে উঠেছে এই ২০ টাকার শীতের পোশাকের দোকান।

এসব দোকান থেকে নিম্ন আয়ের মানুষের পাশাপাশি বিভিন্ন শ্রেনী-পেশার মানুষকে পোশাক ক্রয় করতে দেখা যায়। বিভিন্ন কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও অস্থায়ী এসব দোকান থেকে শীতের পোশাক ক্রয় করছে।

শীতের পোশাক ক্রয় করার সময় রিকশা চালক জসিমউদ্দীন বলেন, গত কয়েক দিন ধরে অনেক শীত, আমাদের এই শীতের মধ্যে রিকশা চালাতে বাইরে যাওয়া লাগছে তাই এখান থেকে কম টাকায় জ্যাকেট কিনতে এসেছি।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী পোশাক কেনার সময় জানায়, এখানে কম টাকায় মাঝে-মাঝে ভালো কাপড় পাওয়া যায়। তাই খুজে দেখছি, ভালো কোন পোশাক খুঁজে পেলে কিনে নিয়ে যাবো৷

দোকানি জামাল জানান, গত কয়েকদিন ব্যবসা তেমন ভালো ছিলো না, কিন্তু এখন শীত বেশি হওয়ায় বেচা-কেনা ভালো হচ্ছে। দামী পোশাকও আছে কিন্তু সেগুলো বিক্রি কম। শুধু ২০ টাকার পোশাকগুলো বেশি বিক্রি হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের ছাএ-ছাএীসহ সব ধরনের মানুষ কেনাকাটা করতে আসেন।

আরও পড়ুনঃ  শীতের ঘুরে দাঁড়ানোর আশা টাঙ্গাইলের তাঁতীদের

সংবাদটি শেয়ার করুন