শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

জাবি শিক্ষক সমিতির নির্বাচন ২৯ জানুয়ারি

জাবি শিক্ষক সমিতির নির্বাচন ২৯ জানুয়ারি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষক সমিতির নির্বাচন আগামী ২৯ জানুয়ারি অনুষ্ঠিত হবে। প্রধান নির্বাচন কমিশনার এবং বাংলা বিভাগের অধ্যাপক ড. অনিরুদ্ধ কাহালি এ তথ্য নিশ্চিত করেছেন।

ড. অনিরুদ্ধ জানান, গত ৯ জানুয়ারি নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছিল। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের সর্বশেষ দিন ছিল ১৬ জানুয়ারি। ১৮ জানুয়ারি দুপুর ১২টা পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহার করা যাবে এবং ওই দিন বিকেল ৪টার পর প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।

উল্লেখ্য, এবছরের প্রকাশিত তফসিল অনুযায়ী, ২৯ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা ক্লাবে সকাল ৯টা থেকে ২টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। এতে সভাপতি, সহ-সভাপতি, কোষাধ্যক্ষ, সম্পাদক ও নির্বাহী পরিষদের সদস্য পদে ১০ জনসহ মোট ১৫টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে উপাচার্য সমর্থক আওয়ামীপন্থীদের একটি প্যানেল ও জাতীয়তাবাদী শিক্ষকদের সাথে আওয়ামীপন্থীদের আরেকটি প্যানেলের প্রতিদ্বন্দ্বিতার সম্ভাবনা রয়েছে।

প্রসঙ্গত, গত বছর ২৫ জানুয়ারি শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। এতে আওয়ামীপন্থীরা সংখ্যাগরিষ্ঠতা পেলেও বিএনপিপন্থীরা বেশ কয়েকটি পদে জয়লাভ করেন।

আরও পড়ুনঃ  নির্বাচনে ৪১.৮ শতাংশ ভোট পড়েছে: সিইসি

সংবাদটি শেয়ার করুন