শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ইরানে পরপর দুই বিস্ফোরণ, নিহত বেড়ে ৭৩

ইরানে পরপর দুই বিস্ফোরণ, নিহত বেড়ে ৭৩

মার্কিন ড্রোন হামলায় ইরাকে নিহত জেনারেল কাসেম সোলায়মানির চতুর্থ মৃত্যুবার্ষিকী পালনকালে ইরানে পরপর দুইটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে নিহতের সংখ্যা বেড়ে ৭৩ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছেন ১৭০ জনের বেশি।

ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনে জানানো হয়, জেনারেল কাসেম সোলাইমানির মৃত্যুবার্ষিকী উপলক্ষে হাজার হাজার মানুষ কেরমান প্রদেশের ‘শহীদ গুলজার’ কবরস্থানের দিকে যাওয়ার পথে ওই বিস্ফোরণ ঘটে।

রাজধানী তেহরানের প্রায় ৮২০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে কেরমানে তার সমাধিস্থলের কাছে বিস্ফোরণগুলি ঘটে।

খবরে বলা হয়, প্রথম বিস্ফোরণটি হয় সোলাইমানির সমাধি থেকে ৭০০ মিটার দূরে। দ্বিতীয় বিস্ফোরণটি সমাধি থেকে এক কিলোমিটার দূরে। বিস্ফোরণের ভয়ানক শব্দ শুনে শহীদ গুলজারের দিকে যিয়ারতের জন্য যাওয়া যাত্রীরা দ্রুত রাস্তা ছেড়ে দেয়, যাতে অ্যাম্বুলেন্সগুলো বিস্ফোরণস্থলের দিকে যেতে পারে।

কেরমান প্রদেশের জরুরি বিভাগের প্রধান জানিয়েছেন, বিস্ফোরণের ঘটনায় আহত ১৫ জনকে এখন পর্যন্ত কেরমান হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। শহীদ সোলেইমানির কবর যিয়ারতকারীদের পথে বিস্ফোরণের বিষয়টি নিশ্চিত করে কেরমানের গভর্নরের রাজনৈতিক ও নিরাপত্তা উপদেষ্টা বলেছেন, এগুলো গ্যাস বিস্ফোরণ ছিল না কি সন্ত্রাসী হামলা তা এখনো স্পষ্ট নয়। প্রথম বিস্ফোরণের কিছুক্ষণ পরই দ্বিতীয় বিস্ফোরণের শব্দ শোনা গেছে। তবে উদ্ধারকর্মীরা দ্রুত দুর্ঘটনাস্থলে পৌঁছেছে বলে জানিয়েছে ইরনা নিউজ। সূত্র: প্রেসটিভি

আরও পড়ুনঃ  ‘যুক্তরাষ্ট্রকে বিনাশর্তে পরমাণু চুক্তিতে ফিরতে হবে’

সংবাদটি শেয়ার করুন