ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

১১ শিশুকে যৌন নিপীড়ন: সাবেক মাস্টারশেফ ফাইনালিস্টের ২৪ বছরের জেল

১১ শিশুকে যৌন নিপীড়ন সাবেক মাস্টারশেফ ফাইনালিস্টের ২৪ বছরের জেল

জনপ্রিয় রান্না বিষয়ক রিয়েলিটি শো মাস্টারশেফ অস্ট্রেলিয়ার ফাইনালিস্ট পল ডগলাস শিশুদের যৌন নিপীড়নে দোষী সাব্যস্ত হয়েছেন। আদালত পল ডগলাসকে ২৪ বছরের কারাদণ্ড দিয়েছেন।

পলের বিরুদ্ধে ১০ বছরেরও বেশি সময় ধরে ৪৩ বার ১১টি শিশুকে যৌন নিপীড়নের অভিযোগ প্রমাণিত হয়েছে। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সিডনি ডাউনিং সেন্টারের জেলা বিচারক সারাহ হুগেট পলকে এ সাজার রায় দেন বলে দ্য গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়েছে।

২০১৯ সালে শিশুদের যৌন নিপীড়নের অভিযোগে পলকে গ্রেপ্তার হয়। দীর্ঘ চার বছর ধরে বিচারকাজ চলে। সিডনির দক্ষিণ–পশ্চিমাঞ্চলে সাঁতারের প্রশিক্ষক থাকাকালীন তিনি এই অপরাধগুলো করেছেন বলে অভিযোগে বলা হয়েছে। তদন্তে জানা গেছে, পল ১৯৯৬ থেকে ২০০৯ পর্যন্ত শিশুদের যৌন নিপীড়ন করেছেন পল। পলের বিরুদ্ধে ১০ বছর বয়সী শিশুদের যৌন নিপীড়নেরও অভিযোগ রয়েছে। এ ছাড়া পল শিক্ষার্থীদের পর্নোগ্রাফি দেখতে এবং নগ্ন হয়ে সাঁতার কাটতে উৎসাহিত করতেন বলে অভিযোগে বলা হয়েছে।

বিচারক সাজা ঘোষণার সময় বলেন, অভিযুক্ত সাঁতারের প্রশিক্ষক থাকাকালীন শিশুদের মধ্যে এমন পরিবেশ তৈরি করেছিলেন, যাতে তিনি খোলাখুলি যৌনতা নিয়ে কথা বলতে পারেন এবং শিশুদের সঙ্গে অশ্লীল তামাশা করতে পারেন। পল কথার মাধ্যমে শিশুদের অভিভাবকদের এমনভাবে প্রভাবিত করেছেন যে, তাঁর অপরাধ ১০ বছরের বেশি সময় গোপন থেকেছে। যদিও বিচার চলাকালীন পল সব অভিযোগ অস্বীকার করেছেন।

উল্লেখ্য, পল মাস্টারশেফ অস্ট্রেলিয়ার প্রতিযোগী ছিলেন। শোয়ের চূড়ান্ত ধাপেও উঠে গিয়েছিলেন। প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক হিসেবে কাজ করার সময়, পলকে দক্ষিণ সিডনির সিলভানিয়ায় তাঁর বাড়ি থেকে ২০১৯ সালের সেপ্টেম্বরে গ্রেপ্তার করা হয়।

সংবাদটি শেয়ার করুন