ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

স্বস্তি নিয়ে ফিরছে মানুষ

ঈদ উদযাপন শেষে রাজধানীতে ফিরতে মানুষের ঢল নেমেছে। ঈদের ষষ্ঠ দিনেও দেশের বিভিন্ন জেলা থেকে মানুষ কর্মস্থলে যোগ দিতে ঢাকায় ছুটে আসছে। দূরপাল্লার বাসে ফেরার সময় পথে যানজট না থাকায় ভোগান্তি ছাড়াই মানুষ রাজধানীতে আসার সুযোগ পাচ্ছে। তবে যাত্রীর চাপ থাকায় দূরপাল্লার বাসে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ করছেন যাত্রীরা।

বৃহস্পতিবার ঢাকার গাবতলী বাস টার্মিনালে সরেজমিনে এমন চিত্র দেখা গেছে।

ঈদ উদযাপন শেষে পরিবার নিয়ে ঢাকায় ফিরেছেন ইমদাদ হোসেন। গতকাল (বুধবার) রাতে কুড়িগ্রাম থেকে যাত্রা শুরু করে আজ সকাল ৭টায় ঢাকায় এসে পৌঁছান। মিরপুরের বাসায় যেতে সিএনজি খুঁজছিলেন। এসময় তার সঙ্গে কথা হলে তিনি জানান, আগে থেকে ফেরার টিকিট সংগ্রহ করার চেষ্টা করেও তা পাওয়া সম্ভব হয়নি। পরে রোজিনা পরিবহনে কর্মরত একজন পরিচিত ব্যক্তিকে অনুরোধ জানিয়ে বাসের টিকিট সংগ্রহ করেছি। সেটি নিয়ে ঢাকায় আসতে পারলাম। ফেরার পথে বড় ধরনের যানজটে পড়তে হয়নি।

গাবতলীতে রোজিনা পরিবহনের টিকিট বিক্রেতা হায়দার মিয়া বলেন, ঢাকা থেকে বিভিন্ন জেলায় যাওয়ার সময় যাত্রী পাওয়া যাচ্ছে। এ কারণে গাড়ি খালি রেখেই যাত্রা করতে হচ্ছে। তবে ঢাকায় ফিরতে মানুষের চাপ রয়েছে বলে বাসের টিকিট আগেই বিক্রি হয়ে যাচ্ছে। অনেকে ফেরার টিকিট পাচ্ছে না। আগামী সোমবার পর্যন্ত এমন পরিস্থিতি থাকতে পারে।

আনন্দবাজার/শহক

সংবাদটি শেয়ার করুন