শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপে ফেভারিট বলে কিছু নেই- স্কালোনি

বিশ্বকাপে ফেভারিট বলে কিছু নেই- স্কালোনি

বিশ্বকাপের মূল পর্বে এবারই প্রথম দেখা হতে যাচ্ছে আর্জেন্টিনা ও অস্ট্রেলিয়ার। আর্জেন্টাইন কোচ স্কালোনি জানিয়ে দিলেন, ‘আমাদের মতো কঠিন দুটি ম্যাচ জিতেই তারা এখানে এসেছে। অস্ট্রেলিয়াকে সহজ প্রতিপক্ষ ভাবার ভুল আমরা করব না। সৌদি আরবের বিপক্ষে আমরা দেখেছি, বিশ্বকাপে ফেভারিট বলে কিছু নেই।’

বিশ্বকাপে আজ থেকেই শুরু নকআউটের লড়াই। যেখানে হেরে যাওয়া মানে চোখের জলে বিদায়। বিশ্বকাপে নকআউটের রোমাঞ্চ শুরু হচ্ছে যুক্তরাষ্ট্রের সঙ্গে নেদারল্যান্ডস এর ম্যাচ দিয়ে। খালিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচটি শুরু রাত ৯টায়।

দ্বিতীয় ম্যাচে প্রতিপক্ষ অস্ট্রেলিয়ার বিপক্ষে নামবে হট ফেভারিট আর্জেন্টিনা। বাংলাদেশ সময় শনিবার দিবাগত রাত ১টায় কাতারের আহমাদ বিন আলি স্টেডিয়ামে নকআউট পর্বের এই লড়াই চলবে।

এদিকে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে হারের পর টানা দুই জয়ে স্বস্তি সাবেক চ্যাম্পিয়নদের শিবিরে। সবচেয়ে বড় কথা পোল্যান্ডের বিপক্ষে লিওনেল মেসি পেনাল্টি মিস করলেও ঠিকই জয় তুলে নিয়েছে তারা।

লিওনেল স্কালোনির দল তাইতো আত্মবিশ্বাসে টগবগ করছে। অস্ট্রেলিয়ার সঙ্গে আর্জেন্টিনার রেকর্ডও বেশ ভাল। এখন অব্দি আন্তর্জাতিক ম্যাচে সাতবার মুখোমুখি হয়েছে তারা। যেখানে প্রথম দেখায় অবশ্য আর্জেন্টিনাকে হারিয়ে চমকে দিয়েছিল সকারুরা। কিন্তু এরপরের ছয় ম্যাচের পাঁচটিতে জিতেছে তারা। ড্র হয়েছে একটি।

আর্জেন্টিনা জন্য অস্বস্তির খবর দলের অন্যতম সেরা তারকা আনহেল দি মারিয়া রয়েছেন ইনজুরিতে। তার খেলা নিয়ে তো শঙ্কা আছেই। সঙ্গে আরেকটা অস্বস্তির খবর-বিশ্বকাপে লিওনেল মেসির গোলের সংখ্যা ৮টি। আর তিনি এই ৮ গোলের ১টিও নকআউট রাউন্ডে করতে পারেননি। বিশ্বকাপের গ্রুপ পর্বেই পেয়েছেন যতো সাফল্য। সন্দেহ নেই এই ধারাবাহিকতা থাকলে বেশিদূর যাওয়া হবে না দলটির।

আরও পড়ুনঃ  রোমাঞ্চকর যুদ্ধে মাঠে নামছে ম্যান সিটি-লিভারপুল

আনন্দবাজার/কআ

সংবাদটি শেয়ার করুন