রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

গুজবের কারণে ঘুরে দাঁড়াচ্ছে না পুঁজিবাজার

গুজবের কারণেই পুঁজিবাজার ঘুরে দাঁড়াতে পারছে না। এই গুজবের মাধ্যমে ফায়দা হাসিলের রাস্তা বন্ধ করে দিতে হবে। এর প্রচলিত আইন শক্তভাবে পরিচালনা করা হবে বলে জানান অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

আজ বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে পুঁজিবাজারের সার্বিক পরিস্থিতি নিয়ে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ও ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালনা পর্ষদের সঙ্গে বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

অর্থমন্ত্রী জানান, কীভাবে বাজারকে আরও গতিশীল করা যায় তা নিয়ে আলোচনা হয়েছে। বিএসইসির সুশাসন (কমপ্লাইন্স) একটু দুর্বল রয়েছে। এটা আমাদের প্রতিষ্ঠা করতে হবে। এছাড়াও গুজবের মাধ্যমে যারা ফায়দা হাসিল করছে তাদের রাস্তা বন্ধ করার দাবিটিও আমরা বাস্তবায়ন করব।

তিনি বলেন, এই মুহূর্তে দেশের কারো জন্যই রেস্ট্রিকশন নেই, যে ব্যাংকে যেতে পারবে না। আমরা জানিয়েছি ব্যাংক আইনে অন্যরা যেভাবে লোন নিয়ে যে সুযোগ সুবিধা পায় এবং পুঁজিবাজারে যারা ব্যবসা করেন তাদের জন্যও সেই সুযোগ-সুবিধা থাকবে।

অর্থমন্ত্রী আরও বলেন, আমি তাদের আশ্বস্ত করেছি যে আমি এর উপর কাজ করছি। তবে এটা করতে একটু সময় লাগে। কিন্তু আমরা দিনক্ষণ দিয়ে বলতে পারব না কবে নিয়ে আসবো।

 

আনন্দবাজার/এম.কে

আরও পড়ুনঃ  পুঁজিবাজারে লেনদেনের শীর্ষে বেক্সিমকো

সংবাদটি শেয়ার করুন