বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ইমরান খান গুলিবিদ্ধ

ইমরান খান গুলিবিদ্ধ

পাকিস্তানে রাজনৈতিক কর্মসূচিতে অংশ নিয়ে বন্দুকধারীর গুলিতে আহত হয়েছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। এ ঘটনায় সিনেটর ফয়সাল জাভেদ, আহমদ চাত্তাসহ তিনজন আহত হয়েছেন।

বুধবার দেশজুড়ে লংমার্চ পালনের অংশ হিসেবে ওয়াজিরাবাদে সমাবেশ করছিলেন ইমরান। সেখানে অজ্ঞাত এক বন্দুকধারী তাকে লক্ষ্য করে তিন থেকে চারটি গুলি করেছে। নিজ দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতা ফাওয়াদ চৌধুরী সমাবেশে সাবেক প্রধানমন্ত্রীর গুলিবিদ্ধ হওয়ার তথ্য নিশ্চিত করে বলেন, আজ ওয়াজিরাবাদে লং মার্চের সময় ইমরান খানের পা লক্ষ্য করে গুলি চালিয়েছে এক অস্ত্রধারী।

সর্বশেষ পাওয়া তথ্যমতে ইমরান খানকে গুলি করা ওই ব্যক্তি গ্রেপ্তার হয়েছেন। তবে, ওই ব্যক্তির পরিচয় এখনও জানা যায়নি। সংবাদমাধ্যমে বন্দুক উঁচিয়ে ধরা অবস্থায় তার একটি অস্পষ্ট ছবি প্রকাশিত হয়েছে।
ছবি

দলের আরেক নেতা ইসমাইল জানান, ইমরান খানের ডান পায়ে তিন থেকে চারবার গুলি করা হয়েছে। আক্রান্ত হওয়ার সময় তিনি ইমরান খানের একেবারে পাশে ছিলেন। এসময় পিটিআইয়ের নেতা ফয়সাল জাভেদও আহত হয়েছেন। হামলাকারী একে-৪৭ থেকে গুলি ছোড়া হয়েছে বলে দাবি করেছেন তিনি

রাজনীতিক ও সাবেক ক্রিকেট তারকা ইমরান খান দেশটিতে আগাম নির্বাচনের দাবিতে লংমার্চ পালন করে আসছেন। পিটিআইয়ের টুইট করা এক ভিডিওতে দেখা যায়, গুলিবিদ্ধ ইমরান খানকে উদ্ধার করে অ্যাম্বুলেন্সে নেওয়া হচ্ছে।

এ হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন দেশটির বর্তমান প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ।

আনন্দবাজার/কআ

আরও পড়ুনঃ  নাইজেরিয়ায় ট্যাঙ্কার বিস্ফোরণে ১২ জনের মৃত্যু

সংবাদটি শেয়ার করুন