শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

নতুন বছরে নতুন ফ্যাশন

সময়ের সঙ্গে আমাদের ফ্যাশন ভাবনায় আসে পরিবর্তন। পুরোনো বছরের মতোই বিদায় নেয় আগের জনপ্রিয় অনেক ফ্যাশনও। নতুন বছরের সঙ্গে আসে ফ্যাশনের নতুন ট্রেন্ড।

আমরা অনুপ্রাণিত হই বড় বড় তারকাদের দেখেই , তাদের মতো সাজে নিজেদের উপস্থাপন করতে চাই আমরা। তাই লাইফস্টাইল ম্যাগাজিনগুলোতে চলে বিস্তর আলোচনা তারকারা বিশেষ দিনগুলোতে কেমন পোশাক পরছেন বা কীভাবে সাজছেন সেসব নিয়ে।

সনাতনী সাজ সব সময়ের সেরা। সোনালি আই মেকআপ, লাল-মেরুন রঙা শাড়ি, ভেলভেট লাল ঠোঁটে। ট্রেডিশনাল গহনা নারীর সাজে নিয়ে আসে পূর্ণতা।

ফ্যাশন ট্রেন্ড ২০২০
ওয়েস্টার্ন পোশাকও এবারের ফ্যাশনে হবে গুরুত্বপূর্ণ। আর পোশাকের রং, ডিজাইন ও কাট নিয়ে চলবে সমান গবেষণা। লাল-কালো-সাদার বাইরে গিয়ে নীল-পার্পল বা হলুদ লং গাউন বা ব্লেজারেও দেখা যেতে পারে ‍আমাদের প্রিয় তারকাদের।

পুরুষরা এখন আর ফ্যাশন নিয়ে পিছিয়ে নেই। যারা একটু ফ্যান্সি পোশাক পছন্দ করেন তারা হয়ত বেছে নেবেন ফ্লোরাল ব্লেজার আর যারা প্রথা ভাঙতে রাজি না তাদের জন্য ফরমাল পোশাক।

প্রথমে নিজেকে সুন্দর রাখুন। আপনার ব্যক্তিত্বের সঙ্গে যায় এবং ফ্যাশনেবল এমন পোশাকই পরুন। বছর তো মাত্র শুরু। এসবের সঙ্গে আর কী কী নতুন পোশাক আসবে তা সময়ের সাথে সাথেই জানা যাবে।

আনন্দবাজার/এস.কে

আরও পড়ুনঃ  নতুন বছর চালু হচ্ছে নতুন ট্রেন

সংবাদটি শেয়ার করুন