শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

মৈত্রী এক্সপ্রেসে আড়াই কোটি টাকার ভারতীয় পণ্য জব্দ

মৈত্রী এক্সপ্রেসে আড়াই কোটি টাকার ভারতীয় পণ্য জব্দ

মৈত্রী এক্সপ্রেস ট্রেন থেকে মালিক বিহীন ২ কোটি ৬৫ লাখ টাকার ভারতীয় পণ্য জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

শুল্ক গোয়েন্দার উপ-পরিচালক সানজিদা খানমের নেতৃত্বে একটি টিম মঙ্গলবার কলকাতা থেকে আসা ট্রেনটিতে অভিযান পরিচালনা করেন। বুধবার (১৯ অক্টোবর) সংস্থাটির রাজস্ব কর্মকর্তা শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তারা জানান, মঙ্গলবার কলকাতা থেকে ঢাকায় আসা মৈত্রী এক্সপ্রেস ট্রেন কাস্টমস গোয়েন্দারা নজরদারির আওতায় আনেন। টিম বাংলাদেশ ও ভারতীয় পাসপোর্টধারী সন্দেহজনক যাত্রীদের ব্যাগ তল্লাশি করে।

যাত্রীদেরকে তাদের অনুমোদিত ওজনের তুলনায় অধিক মালামাল বহন করার প্রমাণ পাওয়া যায়। অভিযানে যাত্রীদের কাছ থেকে ব্যাগেজ সুবিধার অতিরিক্ত বিপুল পরিমাণ ভারতীয় মালামাল উদ্ধার করা হয়। তবে ওইসব পণ্যের কোনো মালিকানা কেউ দাবি করেনি।

জব্দ মালামালের মধ্যে রয়েছে, শাড়ি ৭৩১ পিস, থ্রি পিস ২ হাজার ২৬৫ পিস, শাল ও চাদর ২১০ পিস, শার্ট ১১৪ পিস, টি-শার্ট-৩৫ পিস, ওড়না ২০৬ পিস, ট্রাউজার ১৮১ পিস, আন্ডার গার্মেন্টস ৫৯২ পিস, ওয়ান পিস-৯০ পিস, ব্লেজার-১৫ পিস, পাঞ্জাবি-৩২ পিস, কসমেটিকস ৪০৬ কেজি, জুয়েলারি ইমিটেশন ২১৪ কেজি, ওষুধ-১৬ কেজি, সিগারেট ৭৫ কার্টুন, জর্দা ২১ কেজি, অ্যালকোহল-৪২ বোতল (লিটার), ট্রিমার ১০ পিস, হাত ঘড়ি ১২ পিস, চকলেট ১০ কেজি, থান কাপড় ৮ কেজি। এসব পণ্যে বাজার মূল্য ২ কোটি ৬৫ লাখ ৭৯ হাজার ৮০০ টাকা।

আনন্দবাজার/কআ

আরও পড়ুনঃ  এনজিও ও নাগরিক সংগঠনগুলোকে এক প্ল্যাটফর্মে আনতে নতুন জোট গঠন

সংবাদটি শেয়ার করুন