শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

দশকসেরা ওয়ানডে একাদশে সাকিব

ক্রীড়া বিষয়ক বিশ্বসেরা জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর দশকসেরা ওয়ানডে একাদশে স্থান পেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সেরা একাদশে ৬ টি দেশে ক্রিকেটারদের রাখা হয়েছে। সেখানে ভারত ও দক্ষিণ আফ্রিকা থেকে বর্তমান সময়ের ৩ জন ক্রিকেটারের স্থান হয়েছে।

পারফরম্যান্সের ওপর ভিত্তি করেই সাকিবকে দশকসেরা ওয়ানডে একাদশে জায়গা দিয়েছে ক্রিকইনফো। যদিও বর্তমানে নিষেধাজ্ঞা নিয়ে করুন সময় পার করছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

ইএসপিএন ক্রিকইনফোর ওয়ানডে একাদশে সাকিবের ব্যাটিং পজিশন রাখা হয়েছে ৭ নম্বরে। বিগত দশকের সেরা উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে বাছাই করা হয়েছে দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা ও ভারতের রোহিত শর্মাকে। ভারতের অধিনায়ক বিরাট কোহলিকে রাখা হয়েছে তিন নম্বরে। আর মিডলঅর্ডারে ৪ নম্বরে রাখা হয়েছে দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্সকে। তালিকায় ৫ এ রয়েছে রস টেলর, ৬ নম্বরে মাহেন্দ্র সিং ধোনি। এছাড়া বোলার হিসেবে বেছে নেয়া হয়েছে- ট্রেন্ট বোল্ট, মিচেল স্টার্ক, লাসিথ মালিঙ্গা ও ইমরান তাহিরকে।

কিছুদিন আগে ক্রিকেটের বাইবেলখ্যাত উইজডেন অ্যালমানাকের দশকসেরা ওয়ানডে একাদশে জায়গা করে নিয়েছে সাকিব আল হাসান।

গত ১০ বছর ধরে দাপটের সঙ্গে ক্রিকেট খেলে যাচ্ছেন সাকিব। শুধু ব্যাট হাতেই নয় পর্যাপ্ত রানের পাশাপাশি ভারসাম্য রেখেছেন উইকেট নিয়েও। এই দশকে ৩৮.৮৭ গড়ে তিনি রান করেছেন ৪ হাজার ২৭৬। অন্যদিকে বল হাতে ৩০.১৫ গড়ে নিয়েছেন ১৭৭ উইকেট। তাই এই একাদশে সাকিবের জায়গা হয়েছে অলরাউন্ডার হিসেবেই।

আনন্দবাজার/শাহী

আরও পড়ুনঃ  বিকেএসপিকে নিষিদ্ধ করল বাফুফে

সংবাদটি শেয়ার করুন