বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

মাধ্যমিকের ২১ ব্যান্ডেল বই জব্দ

মাধ্যমিকের ২১ ব্যান্ডেল বই জব্দ

বিনামূল্যে বিতরণের মাধ্যমিকের সরকারি ২১ ব্যান্ডেল বই জব্দ করেছে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস । গতকাল রোববার বিকেলে শেরপুর সদর উপজেলার চরশেরপুর ইউনিয়নের যোগিনীমুড়া এলাকা থেকে বিক্রির উদ্দেশ্যে নিয়ে যাওয়া অবস্থায় ষষ্ঠ থেকে নবম শ্রেণির এসব বই জব্দ করা হয়।

উপজেলা শিক্ষা অফিস ও স্থানীয় সূত্রে জানা যায়, যোগিনীমুড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফর রহমানের নির্দেশে রেজুলেশন ছাড়া মাধ্যমিকের ২০২১ বর্ষের সরকারি বই বিক্রির উদ্দেশ্যে ভ্যানগাড়ীযোগে বাজারে নিয়ে যাচ্ছিল। এসময় যোগিনীমুড়া এলাকায় স্থানীয়রা প্রথমে বইসহ গাড়িটি আটক করে। পরে খবর পেয়ে উপজেলা শিক্ষা অফিসের লোকজন ঘটনাস্থলে এসে বইগুলোকে জব্দ করে শিক্ষা অফিসে নিয়ে যায়। যোগিনীমুড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফর রহমান বলেন, বিদ্যালয়ের উন্নয়নের খাতে ব্যয়ের জন্য বইগুলো বিক্রির উদ্দ্যেশ্যে পাঠাচ্ছিলাম। একটি ভ্যানগাড়ি রাস্তায় আটকে রেখেছে স্থানীয়রা আরেকটি ভ্যান খালি ফিরিয়ে দিয়েছি।

সরকারি বই বিক্রির ব্যাপারে কমিটির কাউকে অবগত বা রেজুলেশন আছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ ব্যাপারে কাউকে জানানো হয়নি। তবে, আগের রেজুলেশনে আছে পুরাতন বইগুলো বিক্রি করে বিদ্যালয়ের উন্নয়ন করা যাবে। এজন্য আমি বইগুলো বিক্রির করার উদ্যোগ নিয়েছি, ভেবেছিলাম পরে  জানাবো কমিটির সদস্যদের।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা চাঁন মিয়া বলেন, ২০২১ শিক্ষাবর্ষের বিনামূল্যে বিতরণের সরকারি মোট ২১ ব্যান্ডেল বই ভ্যানসহ জব্দ করা হয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক বই বিক্রির বিষয়টি স্বীকার করেছেন। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে প্রতিবেদন পাঠানো হবে।

আরও পড়ুনঃ  রাস্তায় পড়েছিল যুবক, করোনার ভয়ে কেউ যায়নি কাছে

শেরপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহনাজ ফেরদৌস বলেন, এ ব্যাপারে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা প্রতিবেদন দাখিল করবেন। পরবর্তী যাচাই-বাছাই শেষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন