শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তান সফরের আগে পেস বোলিং কোচ পাওয়া যাবে: আকরাম খান

দুই বছরের চুক্তিতে গত জুলাই মাসে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পেস বোলিং কোচ হিসেবে দায়িত্ব নেন দক্ষিণ আফ্রিকার পেসার চার্ল ল্যাঙ্গেভেল্ট। কিন্তু দায়িত্ব নেওয়ার পাঁচ মাসের মাথায় দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের পেস বোলিং কোচের দায়িত্ব নেওয়ার জন্য বাংলাদেশ দলের কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন এই প্রোটিয়া সাবেক পেসার।

তাই নতুন পেস বোলিং কোচের সন্ধান করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে পাকিস্তান সফরের আগেই পেস বোলিং কোচ নিয়োগ দেওয়ার কথা জানিয়েছেন বোর্ডের পরিচালক আকরাম খান। আগামী জানুয়ারিতে তিনটি টি-টোয়েন্টি ও দুই ম্যাচের টেস্ট খেলতে পাকিস্তান সফরের কথা রয়েছে বাংলাদেশের।

বিসিবি কার্যালয় থেকে সোমবার (২৩ ডিসেম্বর) আকরাম খান জানায়, ইতোমধ্যে পেস বোলিং কোচের সংক্ষিপ্ত তালিকাও করে ফেলেছে বিসিবি। আমি তো আজকে বসলাম বোর্ডে, কিছু শর্টলিস্ট আমরা করেছি। তাদের স্ট্যাট দেখেছি খুবই ভালো।

আরো দুই-একজন ইনক্লুড করে এ সপ্তাহের মধ্যে আমরা কাজ শুরু করার চেষ্টা করবো। যেহেতু আমাদের হাতে এখনও মাসখানেক সময় আছে। এজন্য আমরা ১০-১৫ দিনের মধ্যে সবকিছু কনফার্ম করবো।

তিনি বলেন, আমরা কয়েকজন বোর্ড পরিচালকরা মিলে একটা সিদ্ধান্তটা নিবো। এখনও আমরা সবাই একসাথে বসতে পারি নাই। তবে আমরা শর্ট একটা লিস্ট করেছি। তারপরে সবকিছু মিলে আমরা আলাপ-আলোচনা করে সঠিক সিদ্ধান্ত নিবো। ইনশাল্লাহ পাকিস্তান ট্যুর এর আগেই আমরা কোচ নেওয়ার চেষ্টা করবো।

 

আনন্দবাজার/এম.কে

আরও পড়ুনঃ  মেসিকে যে পছন্দ করে না, সে ফুটবলই বোঝে না- ভালদানো

সংবাদটি শেয়ার করুন