শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

শুরু হলো অপারেশন সুন্দরবন এর শুটিং

শুরু হল দীপংকর দীপনের চলচ্চিত্র ‘অপারেশন সুন্দরবন’ এর শুটিং। সাতক্ষীরার শ্যামনগরের মুন্সিগঞ্জ ইউনিয়নের চুনকুড়ি-হরিনগর এলাকায় চলচ্চিত্রটির শ্যুটিং শুরু হয়েছে। প্রথম লটের শুটিংয়ে অংশ নিয়েছেন মনোজ প্রামাণিক ও সামিনা বাশার।

শুটিং শুরু করা নিয়ে দীপংকর দীপন বলেন, আমরা এবারের সিনেমায় সুন্দরবনের উপর নির্ভরশীল প্রান্তিক মানুষের দীর্ঘদিনের সমস্যা ও সুন্দরবন জলদুস্য মুক্তকরণে বিষয়গুলো তুলে ধরবো। একই সঙ্গে সরকার বিশেষ করে র‌্যাবের কার্যক্রমের মাধ্যমে মানুষকে বিনোদন দেওয়ার চেষ্টা করবো। যে সিনেমা নিয়ে ২০১৮ এর এপ্রিল থেকে কাজ করেছি, আজ তার আনুষ্ঠানিক চিত্র গ্রহণ শুরু হলো।

তিনি আরো বলেন, প্রথম দফায় মোট ১৬ দিন শুটিং হবে। এর মধ্যে ১১ দিন শুটিং হবে সুন্দরবনের গহীন জঙ্গলে। আগামীকাল থেকে রিয়াজ, সিয়াম, রোশান, নুসরাত ফারিয়া, তাসকিনসহ ইউনিটের সবাই শুটিংয়ে অংশ নেবেন। সাতক্ষীরায় সিনেমাটির শুটিং চলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত। সাতক্ষীরায় শুটিংয়ের খুলনা এলাকায় শুটিং হবে ৫দিন।

অপারেশন সুন্দরবন মূলত সুন্দরবনকে জলদুস্যমুক্ত করার অভিযানের গল্প নিয়ে নির্মিত হচ্ছে। র‌্যাবের ওয়েলফেয়ার কো অপারেটিভ সোসাইটি লিমিটেডের অর্থায়নে চলচ্চিত্রটি প্রযোজনা করছে থ্রি হুইলারস লিমিটেড। ২০২০ সালের ঈদুল আযহায় চলচ্চিত্রটি মুক্তি পাবে বলে জানা গেছে।

 

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  ফের মা হচ্ছেন অভিনেত্রী মিথিলা

সংবাদটি শেয়ার করুন