শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

পুনরায় ঘুরলো আন্তঃদেশীয় বাসের চাকা

দুই বছরের বেশি সময় ধরে বন্ধ থাকার পর পুনরায় চালু হলো আন্ত:দেশীয় বাস চলাচল। শুক্রবার ( ১০ জুন) সকাল ৭.৩০মিনিটে ঢাকার কমলাপুর বিআরটিসি বাস ডিপো থেকে কোলকাতার উদ্দেশ্যে যাত্রী নিয়ে রওয়ানা করে শ্যামলী এন,আর, বিআরটিসি পরিবহনের একটি বাস।

শুক্রবার (১০জুন) সকালে কমলাপুর বিআরটিসি বাস ডিপো থেকে যাত্রা শুরু করা শামলী এন আর, বিআরটিসি পরিবহনের উদ্বোধন করেন বিআরটিসি চেয়ারম্যান জনাব তাজুল ইসলাম। জানা যায়, মাত্র ২২ জন যাত্রী নিয়ে ঢাকা ছেড়েছে বাসটি। এ সময় উপস্থিত ছিলেন শ্যামলী এন ট্রাভেলের ব্যবস্থাপনা পরিচালক বাবু রাকেশ কুমার ঘোষ ও অনন্য সংশ্লিষ্টরা।

প্রাথমিক ভাবে আখাউড়া-আগরতলা ও বেনাপোল-হরিদাসপুর চেকপোস্ট দিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যে আন্তঃসীমান্ত বাস সার্ভিস ফের চালু হলো কোভিড মহামারির কারণে দুই বছরেরও বেশি সময় এ দুটি রুটে বাস চলাচল বন্ধ ছিল।

এ বিষয়ে বিআরটিসির চেয়ারম্যান তাজুল ইসলাম সাংবাদিকদের জানান, শুরুতে চারটি রুটে বাস চলাচল শুরু হয়েছে। ঢাকা-সিলেট-শিলং-গৌহাটি রুটের বাসের বিষয়ে পরে সিদ্ধান্ত হবে।

করোনা মহামারির কারণে প্রায় ২৭ মাস স্থগিত থাকা এ বাস সার্ভিস আবারও চালু হওয়া প্রসংগে শ্যামলী এন আর ট্রাভেলের ব্যবস্থাপনা পরিচালক বাবু রাকেশ কুমার ঘোষ বলেন পুনরায় আন্তঃদেশীয় বাস সার্ভিস চালু হাওয়ায় যাত্রীরা খুবই খুশী। তিনি আরো বলেন বাংলাদেশ ও ভারতের পর্যটন বৃদ্ধি পাবে এবং দু’দেশের সম্পর্ক আরও জোরালো হবে।

আনন্দবাজার/শহক

আরও পড়ুনঃ  ঈদের দিন সেচ্ছায় আত্নসমর্পণ করলো অস্ত্র মামলার আসামী ইমতিয়াজ

সংবাদটি শেয়ার করুন