বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সাইমন্ডসের মৃত্যুতে ক্রিকেটপাড়ায় শোকের ছায়া

সাবেক অস্ট্রেলিয়ান অলরাউন্ডার অ্যান্ড্রো সাইমন্ডসের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে ক্রিকেটবিশ্বে। তার মৃত্যুতে সামাজিক যোগাযোগ মাধ্যমে শোক বার্তা জানাচ্ছেন সাবেক-বর্তমান ক্রিকেটাররা।

শেন ওয়ার্ন এবং রড মার্শকে হারানোর শোক এখনও যায়নি। এর মধ্যেই না ফেরার দেশে পাড়ি জমালেন আরও এক সাবেক অজি ক্রিকেটার। সাইমন্ডসের মৃত্যুতে অনেকটা হতবাক অ্যাডাম গিলক্রিস্ট, মাইকেল বেভান, জেসন গিলেসপি, ড্যামিয়েল ফ্লেমিংসহ অন্যান্যরা। টুইটারে এ ব্যাপারে অনেকেই তাদের প্রতিক্রিয়া জানিয়েছেন।

সাবেক সতীর্থকে নিয়ে কিংবদন্তি অজি উইকেটরক্ষক অ্যাডাম গিলক্রিস্ট টুইটারে লিখেছেন, এটি (সাইমন্ডসের মৃত্যু) সত্যিই কষ্টদায়ক।

সাইমন্ডসের আরেকজন সতীর্থ জেসন গিলেস্পি লিখেছেন, ঘুম থেকে জেগে ওঠার পর ভয়াবহ খবর। পুরোপুরি বিধ্বস্ত। আমরা সবাই তোমাকে মিস করব বন্ধু।

সাইমন্ডসের মৃত্যুতে শচীন টেন্ডুলকার লিখেছেন, অ্যান্ড্রু সাইমন্ডসের মৃত্যু আমাদের সবার কাছে হজম করার জন্য মর্মান্তিক সংবাদ। সে শুধু একজন চমৎকার অলরাউন্ডারই ছিল না, মাঠে ছিল উদ্যমী ও প্রাণবন্ত। মুম্বাই ইন্ডিয়ান্সে আমাদের একসঙ্গে দারুণ সময় কাটানোর স্মৃতি আছে। তার আত্মা শান্তি পাক, তার পরিবার ও বন্ধুদের প্রতি রইল সমবেদনা।

হরভজন সিং লিখেছেন, অ্যান্ড্রু সাইমন্ডসের আকস্মিক মৃত্যুর খবর শুনে হতভম্ব আমি। বড্ড তাড়াতাড়ি চলে গেলে। পরিবার ও বন্ধুদের প্রতি আন্তরিক সমবেদনা। বিদেহী আত্মার জন্য প্রার্থনা।

পাকিস্তানের সাবেক পেস তারকা শোয়েব আখতার লিখেছেন, অস্ট্রেলিয়ায় একটি গাড়ি দুর্ঘটনায় অ্যান্ড্রু সাইমন্ডসের মৃত্যুর খবর শুনে বিধ্বস্ত। মাঠে ও মাঠের বাইরে আমাদের দারুণ সম্পর্ক ছিল। তার পরিবারের সঙ্গে চিন্তা ও প্রার্থনা।

আরও পড়ুনঃ  ইংলিশ ক্রিকেটাররা অনুশীলনে ফিরছেন করোনার মধ্যেই

অস্ট্রেলিয়ার জার্সিগায়ে ওয়ানডে আন্তর্জাতিক ক্রিকেটে ১৯৮ ম্যাচে তিনি ৫০৮৮ রান করেন সাইমন্ডস। যার মধ্যে ছয়টি শতক এবং ৩০টি অর্ধশতক রয়েছে। এই ফরম্যাটে তার সর্বোচ্চ ব্যক্তিগত রান ১৫৬। এছাড়া টেস্ট খেলেছেন ২৬টি, করেছেন ১,৪৬২ রান। যার মধ্যে দুটি শতক এবং ১০টি অর্ধশতক রয়েছে। বল হাতে একদিনের ক্রিকেটে সাইমন্ডস উইকেট নিয়েছেন ১৩৩টি, টেস্টে নিয়েছেন ২৪টি।

আনন্দবাজার/টি এস পি

সংবাদটি শেয়ার করুন