শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

গাজীপুরের কালিয়াকৈরে ৬টি অবৈধ ইটভাটা ভেঙ্গে দিয়েছে পরিবেশ অধিদপ্তর

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার উত্তর দাড়িয়াপুর এলাকায় ৬টি অবৈধ ইটভাটা ভেঙ্গে দিয়েছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমান আদালত। বুধবার (১১ ডিসেম্বর) দিনব্যাপী পরিবেশ অধিদপ্তরের মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট উইং এর নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ এই ভ্রাম্যমান আদালতের নেতৃত্ব দেন।

এদিকে গাজীপুর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আব্দুস সালাম সরকার জানান, কালিয়াকৈর উপজেলার উত্তর দাড়িয়াপুর এলাকায় অবৈধ ইটভাটা বিরোধী অভিযান পরিচালনা করা হয়। ওই এলাকায় পরিবেশগত ছাড়পএ ছাড়া ইটভাটার কার্যক্রম পরিচালনা করার দায়ে ৬টি অবৈধ ইটভাটা ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়েছে।

এদিকে গুড়িয়ে দেওয়া ইটভাটাগুলো হলো- কুমিদপুর ব্রিকস ম্যানুফেকচারিং কে বি এম), রাজু রবিন ব্রিকস (আর আর বি), কিরণ ব্রিকস কে ইউ বি), সান ব্রিকস (এস ইউ এন), খাজা মাইনুদ্দিন ব্রিকস কে এম বি) ও স্টার ব্রিকস (এস টি এ আর)।

এছাড়াও প্রত্যেক ইটভাটা মালিককে ৫ লাখ টাকা করে মোট ৩০ লাখ টাকা জরিমানা করে তা আদায় করা হয়েছে। পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমান আদালত চলাকালে উপস্থিত ছিলেন, গাজীপুর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আব্দুস সালাম সরকার, পরিদর্শক শেখ মোজাহিদ, আব্দুর রাজ্জাক ও দিলরুবা আক্তার। এছাড়াও উপস্থিত ছিলেন- কালিয়াকৈরের ফায়ার সার্ভিস, র‌্যাব-১ ও পুলিশ ।

আবুল হোসেন সবুজ/ আনন্দবাজার

আরও পড়ুনঃ  করোনা মোকাবিলায় ব্র্যাক ও বাংলাদেশ স্কাউটসের সম্মিলিত উদ্যোগ

সংবাদটি শেয়ার করুন