বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

শ্রীলংকা সিরিজে অনিশ্চিত সাকিব

বেশ কিছুদিন ধরেই কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছেন সাকিব আল হাসান। পারিবারিক কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অ্যাওয়ে টেস্ট সিরিজে খেলতে পারেননি সাকিব। এমনকি এখন শ্রীলংকার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজেও অনিশ্চিত তিনি।

আইপিএলে গেলেও শ্রীলংকার বিপক্ষে হোম সিরিজ খেলবেন- বিসিবিকে এমন প্রতিশ্রুতি দিয়েছিলেন সাকিব। তবে আইপিএলে দল না পাওয়ার পর মানসিক অবসাদে ক্রিকেট থেকেই বিরতি নিতে চেয়েছিলেন এই অলরাউন্ডার ক্রিকেটার। তবে পরে সেই সিদ্ধান্ত প্রত্যাহার করে দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার সিদ্ধান্ত নেন টাইগার অলরাউন্ডার।

কিন্তু পরিবারের একাধিক সদস্য অসুস্থ হয়ে পড়লে ওয়ানডে সিরিজ খেলে দেশে ফিরতে হয় সাকিবকে। শাশুড়ির গুরুতর অসুস্থতার কারণে টেস্ট সিরিজে কোনো ম্যাচই খেলেননি সাকিব। খেলেননি ঢাকা প্রিমিয়ার লিগেও (ডিপিএল)।

সাকিবের শাশুড়ি ক্যান্সারে আক্রান্ত হয়ে কিছু দিন আগে মারা গেছেন। তাই পরিবারের এই কঠিন সময়ে সাকিবকে খেলার জন্য জোর করতে নারাজ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানান, সাকিব শ্রীলংকা সিরিজে খেলবেন কি না তা আর দুই-একদিনের মধ্যেই জানা যাবে। তিনি আরও বলেন, আমি দুই-এক দিনের মধ্যে সাকিবের কাছ থেকেই জানতে পারব। তার সঙ্গে আলাপ আলোচনা হচ্ছে।

জালাল ইউনুস বলেন, যেহেতু কিছুদিন আগে তার শ্বাশুড়ি মারা গেছেন, সে অনেক ব্যক্তিগত সমস্যায় ছিল। সেজন্য তাকে আমরা কিছু বলিনি। তার পারিবারিক সমস্যা সমাধান হলে তাকে আমরা পেতে পারি।

আনন্দবাজার/টি এস পি

আরও পড়ুনঃ  ক্রিকেটার সাকিব ও নায়ক শাকিবের একই মঞ্চে

সংবাদটি শেয়ার করুন