ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

কাউন্টারে যাত্রীর চাপ নেই

কাউন্টারে যাত্রীর চাপ নেই

বাসের অগ্রিম টিকিটি—-

  • ২৬ এপ্রিল থেকে ২ মের টিকিট

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে দূরপাল্লার বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছে বাস কোম্পানিগুলো। সাতদিনের (২৬ এপ্রিল থেকে ২ মে পর্যন্ত) অগ্রিম টিকেট দেওয়া হচ্ছে। টিকিট বিক্রির প্রথম দিনে গতকাল শুক্রবার সকাল থেকে অগ্রিম টিকিট কাটতে যাত্রীদের কোনো চাপ ছিল না।

তবে যে দু-একজন যাত্রী অগ্রিম টিকিট কাটতে এসেছিলেন তারা কোনো ঝক্কি ঝামেলা ছাড়াই টিকিট কেটে চলে যেতে পেরেছেন। তারা এ ব্যাপারে সন্তোষ প্রকাশ করেছেন। তবে বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের নেতারা বলছেন, শনিবার (আজ) থেকে যাত্রীদের চাপ বাড়বে।

সরেজমিনে দেখা যায়, শুক্রবার গাবতলী বাসটার্মিনাল এলাকায় বিভিন্ন কাউন্টারে অগ্রিম টিকিট দেওয়া শুরু হয়েছে। তবে যাত্রীদের দীর্ঘ লাইন নেই। সংশ্লিষ্টরা বলছেন, এবারের ঈদে লম্বা ছুটি থাকায় সবাই একেবারে শেষদিকে বাড়ি যেতে পারেন। সেক্ষেত্রে ৩০ এপ্রিল ও ১ মের টিকিটের বেশি চাহিদা থাকবে। অনলাইনে ৩০ শতাংশ টিকিট কেনার সুযোগ থাকায় মানুষ সেদিকে বেশি আগ্রহী।

আগামীতে অনলাইনে আরও বেশি টিকিট দেয়ার পরিকল্পনা করছে পরিবহন মালিকরা। তারা বলছেন, টিকিট বিক্রির জন্য সব পরিবহনের আলাদা কাউন্টার খোলা হয়েছে। বিশেষ করে দক্ষিণ, দক্ষিণ-পশ্চিমাঞ্চল এবং উত্তরাঞ্চলের জেলার বাসের টিকিট বিক্রি করা হচ্ছে। বাস কাউন্টার ও অনলাইন থেকে কয়েকটি পরিবহনের টিকিট সংগ্রহ করতে পারবেন যাত্রীরা। গাবতলী, সায়েদাবাস, কল্যাণপুর, আসাদগেট, আরামবাগ ও মৌচাকে বিভিন্ন আন্তঃজেলা বাসের কাউন্টার থেকে অগ্রিম টিকিট পাওয়া যাচ্ছে।

সংবাদটি শেয়ার করুন