শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ওজন ও ঘুমের খেয়াল রাখবে স্মার্টওয়াচ

দিন দিন বেড়েই যাচ্ছে স্মার্ট অ্যাক্সেসরিজের চাহিদা। তাই একের পর এক নতুন পণ্য নিয়ে আসছে প্রস্তুতকারী সংস্থাগুলো। ভারতীয় সংস্থা অ্যামব্রেন স্মার্টওয়াচের জগতে বেশ পোক্ত অবস্থানেই আছে। এবার তারা বাজারে নিয়ে আসলো তাদের নতুন স্মার্টওয়াচ, যার নাম FitShot Surge।

নতুন স্মার্টওয়াচটি কম দামে উন্নত টেকনোলজিসহ এসেছে। এতে একাধিক হেলথ মোড থাকছে। ফলে ব্যবহারকারীর দৈনন্দিন জীবন আরও সহজতর হয়ে উঠবে। হালকা ওজনের নজরকাড়া স্মার্টওয়াচটি এক চার্জে ব্যাটারি লাইফ অফার করবে ৭ দিন পর্যন্ত।

নতুন অ্যামব্রেন ফিটশট সার্জ স্মার্টওয়াচটি ১.২৮ ইঞ্চি গোলাকৃতির ফুল টাচ এলসিডি ডিসপ্লে এবং রাস্ট প্রুফ জিংক এলয় বডির সাথে এসেছে। এই ডিসপ্লের উপরে আছে স্ক্র্যাচ প্রতিরোধী পান্ডা গ্লাসের ২.৫ডি কার্ভড স্ক্রিন। কিন্তু ঘড়িটি ওজনে হবে খুবই হালকা।

ব্যবহারকারীর স্বাস্থ্যের খেয়াল রাখতে ফিটশট সার্জ স্মার্টওয়াচে রয়েছে SpO2। ব্লাড প্রেসার, হার্ট রেট, ক্যালরি, স্লিপ,পিডিওমিটার, ব্রিদ ট্রেইনার ও স্ট্রেস মনিটরও পাবেন এটিতে। স্মার্ট নোটিফিকেশনের সাথে ঘড়িটিতে আটটি ট্রেনিং মোড, টাইমার এলার্ম, স্টপ ওয়াচ, ওয়েদার ও সিডেন্টারি রিমাইন্ডার উপলব্ধ।

এছাড়া স্মার্টওয়াচটিতে থাকছে ইনবিল্ট গেম। এটি ক্যামেরা ও মিউজিক নিয়ন্ত্রণ করতে সাহায্য করবে। ঘড়িটিতে ৭৫টিরও বেশি ওয়াচফেস দেওয়া হয়েছে। যার মধ্যে থেকে ব্যবহারকারী নিজের পছন্দমতো ওয়াচফেস বেছে নিতে পারবেন। থিয়েটার বা সিনেমা হলে মুভি দেখার সময় স্মার্টওয়াচটির থিয়েটার মোড ব্যবহার করে ভাইব্রেশন বন্ধ এবং ব্রাইটনেস কমিয়ে রাখা যাবে।

ই-কমার্স সাইট ফ্লিপকার্টে স্মার্টওয়াচটি পাওয়া যাচ্ছে মাত্র ১ হাজার ৯৯৯ টাকায়। রোজ গোল্ড এবং জেড ব্ল্যাক এই দুটি কালার অপশনে ক্রেতারা বেছে নিতে পারবেন স্মার্টওয়াচটি। সাথে থাকছে ৩৬৫ দিনের ওয়্যারেন্টি।

আরও পড়ুনঃ  বিশ্বে চুরি ছাড়িয়েছে ৮ ট্রিলিয়ন ডলারে

আনন্দবাজার/টি এস পি

সংবাদটি শেয়ার করুন